Arijit

চীনের প্রতিপক্ষকে হারিয়ে প্যারালিম্পিকে সোনার দৌড়ে ভারত, টেবিল টেনিসের ফাইনালে ভাবীনাবেন

প্রথমবার প্যারা অলিম্পিকে অংশগ্রহণ করেই বাজিমাত করলেন ভারতের ভাবীনাবেন পটেল। তৈরি করলেন এক নয়া ইতিহাস। চীনের মিয়ায়ো ঝ্যাংকে হারিয়ে প্রথম ভারতীয় হিসেবে প্যারা অলিম্পিকে টেবিল টেনিসের ফাইনালে উঠলেন ভাবীনাবেন পটেল। সেমিফাইনালের 3-2 ব্যবধানে মিয়ায়ো ঝ্যাংকে উড়িয়ে দেন ভাবীনাবেন পটেল। টোকিও প্যারা অলিম্পিকে ভারতের প্রথম পদক নিশ্চিত করেছিলেন ভাবীনাবেন। টেবিল টেনিস এর সেমিফাইনালে উঠে তিনি ভারতের প্রথম পদক নিশ্চিত করে ফেলেছিলেন। তবে সেখানেই থেমে যাননি তিনি, এবার তার লক্ষ্য সোনা জয়।

   

সেমিফাইনালে কঠিন প্রতিপক্ষের মুখোমুখি হতে হয় ভাবীনাবেনকে। বিশ্বের তিন নম্বর তারকা চীনের মিয়ায়ো ঝ্যাংকের বিরুদ্ধে খেলা পরে ভাবীনাবেনের। ঝ্যাংকে 7-11, 11-7, 11-4, 9-11, 11-8 ফলাফলে হারিয়ে দেন ভাবীনাবেন। সেমি ফাইনালে জিততে ভারতের এই টেবিল টেনিস তারকা সময় নিয়েছিল মাত্র 34 মিনিট। রবিবারে রয়েছে এই ইভেন্টের ফাইনাল। আর ফাইনালে বিশ্বের এক নম্বর তারকা চীনের ইং ঝো-র মুখোমুখি হবে ভাবীনাবেন।

এবার প্যারা অলিম্পিকে প্রথম ম্যাচে হেরে গিয়েছিলেন তিনি। তবে তার পরের ম্যাচেই তিনি ফিরে আসেন। তারপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। একাধিক কঠিন লড়াই জিতে তিনি পৌঁছে গিয়েছেন ফাইনালে। ফাইনাল যে বেশ হাড্ডাহাড্ডি হতে চলেছে তা বলাই বাহুল্য কারণ ফাইনালে ভাবীনাবেন মুখোমুখি হবে বিশ্বের এক নম্বর তারকার। তবে বিনা লড়াইয়ে যে ভাবিনা এক ইঞ্চিও জমি ছাড়বে না তা বলাই বাহুল্য। এখন এটাই দেখার পদকের রং কি বদলাতে পারে ভাবীনাবেন।