বিনোদনসেরা খবর

‘কেউ ১৫ কেউ ১৬ বছর’, স্কুলে পড়ার বয়সেই বিয়ে করে ফেলেছেন এই ৫ বলিউড অভিনেত্রী

বলিউডের লাস্যময়ী অভিনেত্রীরা শুধুমাত্র তাদের দারুন অভিনয়ের জন্যই নয়, রূপের জৌলুসের জন্যও বরাবর সংবাদ শিরোনামে থাকেন। কিন্তু জানেন কি রূপের ছটায় পুরুষদের রাতের ঘুম উড়িয়ে দেওয়া এই পাঁচ অভিনেত্রী খুবই অল্প বয়সে বিয়ের পিঁড়িতে বসেছিলেন? চলুন দেখে নিই আজ এই তারকাদের অন্দরমহলের একঝলক।

১) ডিম্পল কাপাডিয়া : বলিউডের বিখ্যাত অভিনেত্রী ডিম্পল কাপাডিয়া মাত্র ১৬ বছর বয়সে মূখ্য অভিনেত্রী হিসেবে চলচ্চিত্র জগতে পা রাখেন। ১৯৭৩ সালে বলিউডের অন্যতম সুপারস্টার রাজেশ খান্নার সঙ্গে গাঁটছড়া বাঁধেন ডিম্পল। যদিও তাদের এই বিয়ে খুব বেশিদিন স্থায়ী হয়নি। বিয়ের মাত্র ১১ বছর পরই আলাদা হয়ে যান দুই তারকা। উল্লেখ্য, তারা কখনও আইনত ডিভোর্স নেননি।

২) দিব্যা ভারতী : মাত্র ১৯ বছর বয়সে নিজের অভিনয় দক্ষতা এবং সৌন্দর্যের সৌজন্যে বিপুল সাফল্যর এবং জনপ্রিয়তা অর্জন করেছিলেন দিব্যা ভারতী। এই প্রয়াত বলি সুন্দরী তার মাত্র তিন বছরের কেরিয়ারে দেড় ডজন ছবিতে কাজ করেছিলেন। তার বিবাহ প্রসঙ্গে বললে, ১৯৯২ সালে ‘শোলা অর শবনম’ ছবির শুটিংয়ের সময় অষ্টাদশী এই অভিনেত্রী চলচ্চিত্র নির্মাতা সাজিদ নাদিয়াদওয়ালার সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তবে তাঁর বিয়ে খুব বেশিদিন টেকেনি, অচিরেই ভেঙে যায় দিব্যা এবং সাজিদের জুটি। এবং এর এক বছর পর ১৯৯৩ সালের ৫ এপ্রিল দিব্যা একটি বহুতল ভবন থেকে পড়ে মারা যান। যদিও তার মৃত্যুর রহস্য আজও সকলের অজানা।

৩) ভাগ্যশ্রী : তালিকায় তিন নাম্বারে রয়েছেন ‘ম্যায়নে প্যায়ার কিয়া’ খ্যাত অভিনেত্রী ভাগ্যশ্রী। নিজের প্রথম ছবিতেই দর্শকমহলে চরম উন্মাদনা তৈরি করেছিলেন তিনি। ১৯৮৯ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবিতে ভাগ্যশ্রী-সালমানের অনস্ক্রিন কেমিস্ট্রি পাগল করেছিলো সিনেমাপ্রেমীদের। এই ছবির শুটিং চলাকালীনই ভাগ্যশ্রী তার প্রেমিক হিমালয় দাসানির সাথে বিয়ের পিঁড়িতে ওঠেন‌। প্রসঙ্গত, সেই সময় ভাগ্যশ্রীর বয়স ছিলো মাত্র ২১ বছর‌।

৪) নীতু কাপুর : বলিউডের এভারগ্রীন সুন্দরী নীতু কাপুর। এযাবৎ নিজের অভিনয় জীবনে অনেক দূর্দান্ত ছবিতে কাজ করেছেন নীতু। আশির দশকের ছবির কথা বললে নীতু-ঋষির জুটি মানেই সিনেমা হিট‌। বহুল চর্চিত এই জুটি অনস্ক্রীন রোম্যান্স করতে করতে বাস্তবেও হৃদয় দিয়ে ফেলেন একে অপরকে। ১৯৮০ সালে নীতু যখন সবে ২১ বছরে পা দিয়েছেন তখনই সাত পাকে বাঁধা পড়েন দুই তারকা।

৫) সায়রা বানু : মাত্র ২২ বছর বয়সে বিয়ের পিঁড়িতে বসেছিলেন সায়রা বানু। প্রয়াত অভিনেতা দিলীপ কুমারের সাথে ১৯৬৬ সালের ১১ অক্টোবর বিবাহ সম্পন্ন হয় তার। প্রসঙ্গত সেই সময় দিলীপ কুমারের বয়স ছিলো ৪৪ বছর। নিজের দ্বিগুণ বয়সি অভিনেতাকে বিয়ে করে বেশ সমালোচনার মুখেও পড়তে হয়েছিলো সায়রাকে।

Related Articles

Back to top button