ভারতসেরা খবর

নেতাজি থেকে সঞ্জয় গান্ধী, ভারতের এই ৫ মহান ব্যক্তির মৃত্যু রহস্য আজও অজানা সকলের কাছে

বড় বড় রাজনীতিবিদ থেকে শুরু করে নেতা-মন্ত্রীদের অনেক সময় রহস্যজনকভাবে মৃত্যু ঘটে। অনেক চেষ্টা করেও জানা যায় না তাদের মৃত্যুর কারণ। তদন্তের পর তদন্ত চললেও তাদের মৃত্যুর কারণ আজও অজানা। এই বড় বড় নেতাদের মৃত্যু রহস্য সম্পর্কে আপনাদেরকে জানাবো।

লাল বাহাদুর শাস্ত্রী –১৯৬৬ সালের ১১ জানুয়ারি দ্বিতীয় প্রধানমন্ত্রী লাল বাহাদুর শাস্ত্রী মারা গিয়েছেন। যদিও কোনো বড় অসুখ তার হয়নি। তার মৃত্যুর কারণ অজানা সকলের কাছে।

সঞ্জয় গান্ধী – ১৯৮০ সালে, ২৩শে জুন মারা গিয়েছিলেন ইন্দিরা গান্ধীর ছোট ছেলে। তিনি একটি বিমান দুর্ঘটনায় মারা যান। তবে আশ্চর্যের খবর এই যে ওই বিমানটিতে কোনরকম বিস্ফোরিত হয়নি বলে জানা গিয়েছিল। তাই আজও তার মৃত্যুর কারণ অজানা সকলের কাছে।

নেতাজি সুভাষচন্দ্র বসু – দেশের একজন মহান নেতা নেতাজি সুভাষচন্দ্র বসু। বলা হয় তিনি নাকি বিমান দুর্ঘটনায় মারা গিয়েছিল। যদিও তার মৃত্যুর রহস্য নিয়ে আজও ধোঁয়াশা রয়েছে। তার মৃত্যুর তারিখ সম্পর্কেও আজও জানা যায়নি।

পন্ডিত দীনদয়াল – উত্তরপ্রদেশের মুঘল সরাইতে ট্রেন সফর করার সময় মারা যান তিনি। যদিও তার মৃত্যুর কারণ এখনো সঠিক জানা যায়নি।

শ্যামা প্রসাদ মুখোপাধ্যায় – এই বিখ্যাত ব্যক্তির মৃত্যুর জন্য অটল বিহারীকে দায়ী করা হয়ে থাকে। মনে করা হয় অসুস্থতার জন্য শ্যামাপ্রসাদ বাবুকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। আর তাকে ভুল ওষুধ দেওয়া হয়েছিল। আর ওষুধে অ্যালার্জি হয়ে তাঁর মৃত্যু হয়।

Related Articles

Back to top button