বিনোদনসেরা খবর

শুধু হিরো নয়, দক্ষিণী সিনেমার আসল সুপারষ্টার হলেন এই ৫ দক্ষিণী পরিচালক

দক্ষিণের সিনেমা জনপ্রিয়তার কথা এখন সকলের মুখে মুখে। দক্ষিণের সুপারস্টার আল্লু অর্জুন, প্রভাস, যশ, জুনিয়র এনটিআর, রামচরণ এদের অসাধারণ অভিনয় গুনে একটার পর একটা ছবি ব্লকবাস্টার হিট হচ্ছে। তাই এখন শুধু দক্ষিণী ভাষাতে নয়, বিভিন্ন ভাষাতে মুক্তি পাচ্ছে এই ছবিগুলো। তবে শুধু অভিনেতা নয়, এসব ছবি আসল সুপারস্টার তো হলেন পরিচালকেরা। যাদের হাত ধরেই এত দুর্দান্ত সব ছবি দেখার সুযোগ পাচ্ছেন দর্শকেরা।

আজকের প্রতিবেদন দক্ষিণের এমনই ৫ সুপারস্টার পরিচালকদের সঙ্গে আলাপ করা যাক।

১) এস এস রাজামৌলি (S S Rajamouli) : ‘বাহুবলি’ সিনেমা ব্লকবাস্টার হিট হবার পর পরিচালক এস এস রাজামৌলিকে এখন চেনেন সারা বিশ্ব। তার আসল নাম হল কোদুরি শ্রীশৈলা শ্রী রাজামৌলি। পরিচালকের বাবা কে ভি বিজয়েন্দ্র প্রসাদও একজন বিখ্যাত চিত্রনাট্য লেখক এবং চলচ্চিত্র পরিচালক ছিলেন। তিনি বাহুবলী সিনেমার কাহিনী লিখেছেন। ‘বাহুবলী টু’ সারা বিশ্বব্যাপী প্রায় ১৮০০ কোটি টাকার উপর ব্যবসা করে রেকর্ড গড়েছিল। এরপর তার কিছুদিন আগেই মুক্তিপ্রাপ্ত ছবি ‘আরআরআর’ বক্স অফিসে দারুন সাফল্য পেয়েছে। প্রায় ১০০০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে এই। পরিচালক এতদিনের কেরিয়ারে যতগুলো ছবি পরিচালনা করেছেন সবকটি ছবি বক্স অফিসে সুপারহিট হয়েছে।

২) প্রশান্ত নীল (Prashanth Neel) : ইনিও দক্ষিণের একজন জনপ্রিয় পরিচালক। ‘কেজিএফ’ ছবির মাধ্যমে তার জনপ্রিয়তা বহু বেড়ে গিয়েছে। কেজিএফ ওয়ান বক্স অফিসে দুর্দান্ত সাফল্য পাওয়ার পর কেজিএফ টু বক্স অফিসে বিরাট ব্যবসা করেছে। ইতিমধ্যে এই ছবি সারাবিশ্বব্যাপী বক্স অফিস কালেকশন ১০৩২ কোটি টাকার ওপরে। ২০১৪ সালে উগ্রাম ছবির মাধ্যমে পরিচালনায় হাতে পরিধান পরিচালক। তার ক্যারিয়ারে এখনো পর্যন্ত তিনটে ছবি পরিচালনা করেছেন তিনি। আর সবকটি ছবি দর্শক থেকে সমালোচক সকলের প্রশংসা কুড়িয়েছে। তার পরিচালনার এই ছবিগুলো দেখলেই বোঝা যায় সিনেমা জগতের তিনি লম্বা রেসের ঘোড়া।

৩) সুকুমার (Sukumar) : ‘পুষ্পা দ্য রাইস’ ছবির মাধ্যমে জনপ্রিয়তার শিখরে পৌঁছেছেন দক্ষিণের পরিচালক সুকুমার। করোনা মহামারীর পর এই ছবি নতুন রেকর্ড গড়েছিল। পরিচালক তার সিনেমার এই সাফল্যকে গোটা ভারতীয় সিনেমার সাফল্য হিসেবে মনে করেন। ভবিষ্যতে তিনি হিন্দি ছবি ও পরিচালনা করার আগ্রহ প্রকাশ করেছেন।

৪) এ আর মুরুগদাস (A. R. Murugdas) : বহু সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন এই পরিচালক। দক্ষিণের নামকরা সুপারস্টারদের সঙ্গে ছবি করেছেন তিনি। এমনকি বলিউড ছবি ‘গজনিও’ পরিচালনা করেন তিনি। ২০০৮ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবিতে আমির খান ও অসিন অভিনয় করেছিলেন। এই ছবিটি প্রায় ১৯৪ কোটি টাকার ওপরে ব্যবসা করেছিল।

৫) মনিরত্নম (Maniratnam) : দক্ষিণের আরেক জনপ্রিয় সুপারস্টার পরিচালক হলেন মনিরত্নম। তামিলের বহু সুপারহিট সিনেমা তিনি দর্শকদের উপহার দিয়েছেন। এছাড়া বলিউডে ‘দিল সে’ ছবি পরিচালনা করেন তিনি। তার ছবিতে প্রথমবার প্লেব্যাক করার সুযোগ পেয়েছিলেন এ আর রহমান।

Related Articles

Back to top button