বিনোদনসেরা খবর

প্রয়াত রানী দ্বিতীয় এলিজাবেথ, তার চরিত্রে অভিনয় করে দর্শকদের মুগ্ধ করেছেন এই ৬ অভিনেত্রী

ব্রিটিশ রাজ পরিবারকে ঘিরে মানুষের মধ্যে কৌতুহলের সীমা নেই। বাকিংহাম প্যালেসের পরতে পরতে রয়েছে রহস্য। তার মধ্যে রানী এলিজাবেথ তো সবচেয়ে আকর্ষনীয় ব্যক্তিত্ব।

তাঁর চরিত্রের নানা দিক পর্দায় ফুটিয়ে তোলারও কম প্রচেষ্টা হয়নি। একাধিক টিভি সিরিজ, ছবি বানানো হয়েছে তাঁকে নিয়ে। আর রানীর চরিত্রে অভিনয় করেছেন বিশ্বের তাবড় তাবড় কিছু অভিনেত্রী।

হাল ২০০৬-তে মুক্তিপ্রাপ্ত স্টিফেন ফ্রেয়ার্সের ‘দ্য ক্যুইন’ ছবিতে রানী দ্বিতীয় এলিজাবেথের চরিত্রে অভিনয় করেছিলেন হেলেন মিরান। এই ছবির জন্য অ্যাকাডেমি অ্যাওয়ার্ড ও ব্রিটিশ অ্যাকাডেমি ফিল্ম অ্যাওয়ার্ডও পান তিনি। এছাড়া রানী প্রথম এলিজাবেথের চরিত্রেও অভিনয় করেছেন তিনি।

সাল ২০০৫ সালে প্রথম এলিজাবেথের চরিত্রে দেখা গিয়েছিলো অভিনেত্রীকে। এছাড়াও মজার বিষয় হলো তিনিই একমাত্র অভিনেত্রী যিনি দুই রানীর চরিত্রেই অভিনয় করেছেন। এরপর জনপ্রিয় OTT প্লাটফর্ম নেটফ্লিক্সের প্রোগ্রাম ‘দ্য ক্রাউন’ সিরিজে রানী দ্বিতীয় এলিজাবেথের চরিত্রে অভিনয় করেছেন ক্লেয়ার ফয়কে।

এই চরিত্রের জন্য এমি পুরস্কারে পুরস্কৃত হয়েছিলেন তিনি। এই সিরিজেই ২০১৯ থেকে ২০২০ সাল পর্যন্ত টানা একটা বছর রানীর চরিত্রে অভিনয় করেছিলেন অলিভিয়া কোলম্যান। গোল্ডেন গ্লোব এবং এমি পুরস্কারে ভূষিত করা হয় তাকে।

এরপর সাল ২০১২-তে ‘প্লেহাউস প্রেজেন্টস’ সিরিজে রানীর চরিত্রে দেখা গিয়েছিলো এমা থম্পসনকে। এরপর সাল ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত অ্যানিমেটেড ছবি ‘রয়্যাল কোরগি’-তে রানীর চরিত্রে যে গলা শোনা যায় সেটি জুলিয়া ওয়াল্টার্স। এছাড়াও রানী এলিজাবেথের চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী জিনেট চার্লস।

Related Articles

Back to top button