বিনোদনসেরা খবর

যুদ্ধের ময়দান থেকে সিনেমার পর্দা! ৬ বলিউড তারকা যারা আগে কাজ করেছেন ভারতীয় সেনাতে

গ্ল্যামার জগতে যারা বাস করে তাদের পরিচয় আমরা সকলেই জানি। কেউ পরিচালক তো কেউ অভিনেতা তো কেউ আবার ডান্স কোরিওগ্রাফার। কিন্তু জানেন কি যে, এদের অনেকেই আছেন যারা ফিল্ম ইন্ডাস্ট্রিতে আসার আগে ভারতীয় সেনাবাহিনীতে কাজ করতেন। আজ সেই সেলিব্রিটিদের সম্পর্কে বলতে যাচ্ছি যারা অভিনেতা হওয়ার আগে ভারতীয় সেনাবাহিনীতে প্রচুর খ্যাতি অর্জন করেছিলেন।

১. বিক্রমজিৎ কানওয়ারপাল : আপনি অভিনেতা বিক্রমজিৎকে ‘পেজ 3’, ‘ডন’, ‘কর্পোরেট’, ‘রকেট সিং’, ‘2 স্টেটস’, ‘জব তক হ্যায় জান’-এর মতো অনেক ছবিতে দুর্দান্ত অভিনয় করতে দেখেছেন। কিন্তু খুব কম মানুষই জানেন যে বিক্রমজিৎ ভারতীয় সেনাবাহিনীর একজন অবসরপ্রাপ্ত মেজর। ‘পেজ 3’ দিয়ে বলিউডে অভিষেক হয় তার। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ২০২১ সালের মে মাসে মারা যান বিক্রমজিৎ।

২. অচ্যুত পোতদার : ‘ থ্রী ইডিয়টস’ ছবিতে একজন টিচারের ভূমিকায় অভিনয় করেছিলেন তিনি। এছাড়াও ‘লাগে রাহো মুন্না ভাই’, ‘দাবাং ২’ এবং ‘পরিণীতা’-এর মতো ছবিতে কাজ করেছেন। জানিয়ে রাখি অভিনেতা ১৯৬৭ সালে ভারতীয় সেনাবাহিনী থেকে ক্যাপ্টেন হিসাবে অবসর নিয়েছিলেন।

৩. আনন্দ বক্সী : মানুষ এখনও হিন্দি সিনেমার গীতিকার আনন্দ বক্সীর গান শুনতে পছন্দ করেন। তার গান আজও মানুষের মনে বেঁচে আছে। আনন্দ বক্সি চলচ্চিত্রের জন্য গান লেখা এবং সঙ্গীত রচনা করার আগে ভারতীয় সেনাবাহিনীতে নন-কমিশনড অফিসার হিসেবে কাজ করেছেন বলে জানা যায়।

৪. গুফি পেন্টাল : ‘মহাভারত’ সিরিয়ালের ‘শকুনি মামা’-কে, কে ভুলতে পারে? মহাভারত ছাড়াও গুফি পেন্টাল সিআইডি এবং ভারত কা বীর পুত্র – মহারানা প্রতাপের মতো জনপ্রিয় সিরিয়ালেও কাজ করেছেন। তবে খুব কম লোকই জানেন যে অভিনেতা হওয়ার আগে গুফি ভারতীয় সেনাবাহিনীতে ক্যাপ্টেন হিসাবে কাজ করেছিলেন।

৫. মোহাম্মদ আলী শাহ : বলিউড অভিনেতা আলি শাহ এজেন্ট বিনোদ, হায়দার এবং বজরঙ্গি ভাইজানে অভিনয় করেছেন। একজন অভিনেতা হওয়ার আগে, তিনি জম্মু ও কাশ্মীরের এলওসিতে, তারপর উত্তর পূর্বে একজন এডিসি হিসাবে এবং অবশেষে একজন মেজর পদে পোস্টেড ছিলেন।

৬. রুদ্রাশীষ মজুমদার : অভিনেতা রুদ্রাশীষ এই মুহূর্তে বলিউডে তেমন খ্যাতি পাননি। রুদ্রাশীষ সুশান্ত সিং রাজপুতের ‘ছিছোরে’, ‘মিসেস আন্ডারকভার’ এবং ‘জার্সি’ ছবিতে অভিনয় করেছেন। অভিনেতা হওয়ার আগে, রুদ্রাশীষ ভারতীয় সেনাবাহিনীতে ৭ বছর মেজর হিসাবে কাজ করেছিলেন।

Related Articles

Back to top button