বিনোদনসেরা খবর

‘ফ্যান থেকে বজরঙ্গি ভাইজান’, বলিউডের এই ৫ টি ছবির শুটিং কোনো স্টুডিওতে নয়, হয়েছে তারকাদের বাড়িতেই

যে কোনও ছবির শুটিংয়ের ক্ষেত্রেই পরিচালক আগে গল্পের সঙ্গে সামঞ্জস্য রেখে স্থান-কাল-পাত্র নির্বাচন করে তবেই কাজ শুরু করেন। সিনেমার এক একটা দৃশ্যের জন্য দেশ বিদেশে পাড়ি দেয় গোটা টিম। সিনেমার চাহিদা অনুযায়ী ভারত-পাকিস্তান সীমান্ত থেকে শুরু করে সুইজারল্যান্ড, লন্ডন কত জায়গায় যে শুটিং হয়েছে তার ইয়ত্তা নেই। তবে একথা খুব কম জনই জানেন যে বহু ছবির শুটিং হয়েছে বলি তারকাদের বাড়িতেই। আজকের প্রতিবেদনে এমনই কিছু ছবির কথা জানাবো আপনাদের।

১. ফ্যান : সম্পূর্ণ ভিন্ন ধারণায় নির্মিত হয়েছে শাহরুখের এই ছবিটি। যদিও ছবটি বক্স অফিসে তেমন একটা কালেকশন দেখায়নি তবে ছবির ভিএফএক্স দারুণ প্রশংসিত হয়েছিল। খুব কম মানুষই জানেন যে, ছবিটির বেশকিছু দৃশ্যের শুটিং হয়েছিল শাহরুখের বাড়ির মধ্যে।

২. সঞ্জু : সঞ্জয় দত্তের বায়োপিকে অভিনয় করেছেন রণবীর কাপুর। এই ছবিতে সঞ্জয় দত্তের মুম্বাইয়ের ইম্পেরিয়াল হাইটের ফ্ল্যাটটি ছবির কিছু দৃশ্যের জন্য ব্যবহার করা হয়েছে।

৩. আজিব দাস্তা হ্যায় ইয়ে : রণদীপ হুডা এবং রানি মুখার্জি অভিনীত এই ছবির গল্প মূলত স্বামী-স্ত্রীর মধ্যেকার সমস্যা নিয়ে। এটি বলিউড পরিচালক করণ জোহর পরিচালিত একটি শর্ট ফিল্ম। ছবির বেশকিছু দৃশ্যের শুটিং হয়েছিল করণ জোহরের বাড়িতে।

৪. বজরঙ্গি ভাইজান : সলমন খানের কেরিয়ারের অন্যতম ব্লকব্লাস্টার ছবি ‘বজরঙ্গি ভাইজান’। ছবির বেশিরভাগ অংশের শুটিং হয়েছিল কাশ্মীর এবং পাকিস্তানে। তবে এর কিছু দৃশ্যের শুটিংয়ের জন্য সালমানের পানভেল ফার্মহাউসও ব্যবহার করা হয়েছিল।

৫. বীর জারা : শাহরুখ খানের ক্যারিয়ারের অন্যতম সেরা ছবি বীর-জারা এক অনন্য প্রেমের গল্প। এই ছবির শুটিংয়ের জন্য সইফ আলি খানের পৈতৃক বাড়ি পতৌদি প্যালেস ব্যবহার করা হয়েছিল।

৬. রঙ দে বাসন্তী: দেশপ্রেমের ওপর নির্মিত বলিউডের সেরা চলচ্চিত্রগুলোর মধ্যে একটি হল ‘রঙ দে বাসন্তী’। আমির খান, শরমন জোশি, আর মাধবন, কুনাল কাপুর এবং সিদ্ধার্থ সকলেই তাদের দুর্দান্ত অভিনয় দিয়ে মানুষের মন জয় করেছিলেন। এই ছবির জন্যও পতৌদি প্যালেস ভাড়া নেওয়া হয়েছিল।

Related Articles

Back to top button