বিনোদনসেরা খবর

দেশাত্মবোধক ছবির ছড়াছড়ি, ৬৭ তম ফিল্মফেয়ার অনুষ্ঠানে কার কার হাতে উঠলো ব্ল্যাক লেডি! রইলো সম্পূর্ণ তালিকা

গত মঙ্গলবার অনুষ্ঠিত হলো ৬৭ তম ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড অনুষ্ঠান। প্রতি বছরের মতো এবারও এই অনুষ্ঠান নিয়ে উচ্ছাসের কমতি ছিলোনা সিনেমাপ্রেমীদের মধ্যে। কে জিতবেন সেরা অভিনেতা-অভিনেত্রীর তকমা, কার হাতে উঠবে ব্ল‌্যাক লেডি, তা নিয়ে বেজায় কৌতুহলী ছিলেন মানুষ।

অবশেষে অপেক্ষার অবসান, ৬৭ তম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড অনুষ্ঠানে সেরা অভিনেত্রীর তকমা জিতে ‘দ্য ব্ল্যাক লেডি’-কে বাড়ি নিয়ে গেলেন কৃতি শ্যানন। ‘মিমি’ ছবিতে সারোগেট মাদারের চরিত্রে নজরকাড়া অভিনয়ে জন্য এই পুরস্কার পেয়েছেন তিনি। এদিকে সেরা অভিনেতার পুরস্কার তুলে দেওয়া হলো রণবীর সিংয়ের হাতে। “83” ছবিতে কপিল দেবের চরিত্রে তার দূর্দান্ত অভিনয়ের জন্য এই পুরস্কার তুলে দেওয়া হয় তার হাতে।

এইদিন পুরস্কার হাতে পাওয়ার পর কৃতি শ্যাননের উচ্ছাস ছিলো দেখার মতো। কৃতির কথায়, “আমি ভুলে গিয়েছিলাম এই পুরস্কার কতটা ভারী এবং কতটা সুন্দর।” দূর্ধর্ষ পারফরম্যান্স, ছবির গুনমান, পরিচালনার ভিত্তিতে এইদিন সন্ধ্যায় কে কোন ক্যাটাগরিতে পুরস্কার পেলেন, রইলো তার তালিকা।

 

ভিকি কৌশল : ফিল্ম সমালোচকদের মতে এই বছরের সেরা অভিনেতা ভিকি কৌশল। সর্দার উধম ছবিতে দূর্দান্ত অভিনয়ের জন্য এই পুরস্কার পেলেন ভিকি।

বিদ্যা বালান : ফিল্ম ক্রিটিকদের চয়েজে সেরা অভিনেত্রীর পুরস্কার পেলেন বিদ্যা বালান। শেরনি ছবির জন্য এই পুরস্কার পেয়েছেন তিনি।

পঙ্কজ ত্রিপাঠী : সেরা সহ অভিনেতার পুরস্কার চলে গেছে পঙ্কজ ত্রিপাঠীর হাতে। মিমি ছবির জন্য এই পুরস্কার পেয়েছেন তিনি।

সেরা গায়ক : শেরশাহ ছবিতে ‘মন ভরেয়া’ এর জন্য সেরা গায়কের পুরস্কার পেলেন বি-প্রাক।

সেরা গায়িকা : শেরশাহ ছবিতে ‘রাতে লম্বিয়া’ গানটির জন্য সেরা গায়িকার পুরস্কার পেলেন আসিস কৌর।

সেরা নবাগতা : বান্টি অর বাবলি ছবির জন্য বেস্ট ডেবিউয়ের পুরস্কার পেলেন শর্বরী বাগ।

সেরা অ্যাকশন : ‘শেরশাহ’ ছবির জন্য স্টেফান রফতার ও সুনীল রড্রিগেস।

সেরা আবহ সঙ্গীত : ‘সর্দার উধম’ ছবির জন্য শান্তনু মৈত্র।

সেরা ছবি : সিদ্ধার্থ মালহোত্রা কিয়ারা আডবাণী অভিনীত শেরশাহ পেলো সেরা ছবির পুরস্কার। এছাড়াও বেস্ট এডিটিং এর পুরস্কার পেয়েছে এই ছবি।

সেরা সাউন্ড ডিজাইন : ‘সর্দার উধম’ ছবির জন্য দীপঙ্কর চাকি, নিহার রঞ্জন সমল।

সেরা ভিএফএক্স : ‘সর্দার উধম’।

লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড : সুভাষ ঘাই ।

Related Articles

Back to top button