বিনোদনসেরা খবর

বাজেট কম কিন্তু সিনেমা সুপারহিট, এই উইকেন্ডে দেখতে পারেন বলিউডের এই ৭ টি মন ভালো করা ছবি

সাম্প্রতিক সময়ে ১০০ কোটির বাজেটে তৈরি অনেক বলিউড সিনেমাই বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে গেছে। শুধু সম্রাট পৃথ্বীরাজ চৌহান নয়, দর্শকদের ভালোবাসা পেতেও ব্যর্থ হয়েছেন শামশেরাও। আসলে এতদিন বলিউডে একটা মিথ তৈরি হয়েছিল যে, বাজেট বাড়িয়ে দিলে এবং তাবড় তাবড় তারকাদের কাস্ট করলেই ছবি হিট হয়ে যাবে। তবে সাম্প্রতিক ছবিগুলি এটি বুঝিয়ে দিয়েছে যে, শুধু তারকা এবং গ্ল্যামের উপস্থিতি দিয়ে দর্শকদের আকর্ষণ করার যুগ শেষ। তবে বলিউডে এমন বেশকিছু স্বল্প বাজেটের ছবি আছে যা ভালোরকম সাড়া ফেলেছে দর্শকমহলে।

১. স্ত্রী : শ্রদ্ধা কাপুর এবং রাজ কুমার রাও অভিনীত, স্ত্রী ছবিটির বাজেট ছিল মাত্র ২০ কোটি টাকা। কিন্তু এই হরর কমেডিটি দর্শকদের এতটাই মুগ্ধ করেছে যে ছবিটি ১৩০ কোটি তুলে নেয়। ভালো কন্টেন্ট হলে দর্শক এখনও হলে ভিড় করে এই ছবিটিই তার প্রমাণ।

২. বাধাই হো : আয়ুষ্মান খুরানা, নীনা গুপ্তা, গজরাজ রাও, অভিনীত বাধাই হো ছবিটি ৩০ কোটির বাজেটে তৈরি হয়েছিল। কিন্তু, এর আশ্চর্যজনক কাহিনী, ব্যতিক্রমী অভিনয় এবং অনবদ্য চিত্রনাট্যের কারণে, ছবির কালেকশন প্রায় ১৩৮ কোটি পার করে যায়।

৩. আন্ধাধুন : এই ডার্ক কমেডি থ্রিলারটি আরেকটি অপ্রত্যাশিত হিট। এই আয়ুষ্মান-টাবু অভিনীত এই ছবিটি দর্শকদের এতটাই মুগ্ধ করেছে যে সিনেমাটি ৩২ কোটি খরচ করে প্রায় ৭৫ কোটি আয় করেছে।

৪. কাহানি : বিদ্যা বালান অভিনীত ছবিটি বক্স-অফিসে একটি অপ্রত্যাশিত জাদু তৈরি করেছে। এই ক্রাইম থ্রিলারটি মাত্র ৮ কোটির বাজেটে তৈরি হয়েছিল। শুনলে অবাক হবেন যে, ছবির মোট কালেকশন ছিল প্রায় ১০৪ কোটি। এই মুভিটি সাম্প্রতিক সময়ে বলিউডে তৈরি করা সেরা সিনেমাগুলির মধ্যে একটি।

৫. হিন্দি মিডিয়াম : ইরফান খান এবং সাবা কামার অভিনীত কমেডি-ড্রামা এই ছবিটিও ব্যবসাসফল। সিনেমাটি বক্স অফিস কালেকশন ছিল প্রায় ৭০ কোটি টাকা।

৬. শুভ মঙ্গল সাবধান : একটি অনন্য গল্প সহ এই সামাজিক কমেডিটি দর্শকদের হৃদয়কে এতটাই স্পর্শ করেছিল যে মুভিটি মাত্র ২৫ কোটি বাজেটের বিপরীতে তুলে আনে প্রায় ৬৯ কোটি টাকার কালেকশন।

৭. নিউটন : ছবিটির পেছনে মাত্র ১৫ কোটি টাকা খরচ করেছিলেন নির্মাতারা। এবং, কেউ আশা করেনি যে এটি ২০১৭ সালের অন্যতম হিট হয়ে উঠবে৷ প্রায় ২৩ কোটি টাকার ব্যবসা করেছিল ছবিটি।

Related Articles

Back to top button