বিনোদনসেরা খবর

অমিতাভ থেকে ক্যাটরিনা, বলিউড ইন্ড্রাস্ট্রিতে ভাগ্য ফেরাতে নাম পরিবর্তন করেছেন এই ৮ তারকা

সিনে ইন্ডাস্ট্রিতে টিকে থাকতে গেলে মানুষকে অনেককিছু স্যাক্রিফাইস করতে হয়। লোকজনের নজর টানার জন্য নাম পরিবর্তন তো বড্ডো কমন ব্যাপার তবে জানেন কি, এমন অনেক তারকা আছেন যারা পদবী পর্যন্ত পরিবর্তন করে ফেলেছেন। তো চলুন দেখে নেওয়া যাক সেই তারকাদের যারা তাদের পদবি পরিবর্তন করে ফিল্ম ইন্ডাস্ট্রিতে নাম কামিয়েছেন।

1. কার্তিক আরিয়ান : কার্তিক আরিয়ান তার ব্লকবাস্টার ছবি ভুল ভুলাইয়া 2 এর কারণে বেশ খবরে রয়েছেন। যদিও কম মানুষই জানেন, তার আসল নাম কী! আসলে চলচ্চিত্র জগতে আসার আগে তিনি তার পদবি পরিবর্তন করেছিলেন। তার আসল নাম কার্তিক তিওয়ারি।

2. সানি লিওন : অভিনেত্রী সানি লিওনের আলাদা করে কোনো পরিচয় দেওয়ার প্রয়োজন নেই। যদিও তার সম্পর্কে খুব কম লোকই জানে যে তার আসল নাম করণজিৎ কৌর বোহরা। তবে শুধু ভারতেই নয়, সারা বিশ্বেই তিনি সানি লিওন নামে পরিচিত।

3. অমিতাভ বচ্চন : বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চন সম্পর্কে খুব মানুষই এটি জানেন। ফিল্ম ইন্ডাস্ট্রিতে আসার আগে তাঁর নাম ছিল ইনকিলাব শ্রীবাস্তব। যদিও শাহেনশাহ, বিগ বি বলেও বিশেষ পরিচিত তিনি। তবে তাঁর পরিবার তাঁকে তার আসল নাম ইনকিলাব শ্রীবাস্তব বলে ডাকে।

4. শ্রীদেবী : হিন্দি সিনেমার প্রথম মহিলা সুপারস্টারের তকমা পাওয়া প্রয়াত অভিনেত্রী শ্রীদেবীর আসল নাম ছিল শ্রী আম্মা ইয়াঙ্গার আয়াপান। মাত্র ৪ বছর বয়সে চলচ্চিত্রে কাজ শুরু করেন তিনি। পরবর্তীকালে শ্রীদেবী নামেই খ্যাতি অর্জন করেন এই প্রয়াত অভিনেত্রী।

5. অক্ষয় কুমার : ফিল্ম ইন্ডাস্ট্রিতে আসার আগে এই অভিনেতাও নিজের নাম পাল্টেছিলেন। তার আসল নাম রাজীব হরি ওম ভাটিয়া। একজন বিখ্যাত অভিনেতা হওয়ার পাশাপাশি তিনি একজন প্রযোজকও বটে, পাশাপাশি তিনি মার্শাল আর্টেও দক্ষতা অর্জন করেছেন। লোকে তাকে আদর করে আক্কি বলেও ডাকে।

6. ক্যাটরিনা কাইফ : এই সুন্দরী অভিনেত্রীও ইন্ডাস্ট্রিতূ আসার আগে নিজের পদবী পরিবর্তন করেছিলেন। একটি সাক্ষাৎকারে ক্যাটরিনা বলেছিলেন যে তার আসল নাম ক্যাটরিনা তুরকোট। এবং ক্যাটরিনার মায়ের উপাধি হল তুরকোটে। কিন্তু বলিউডে এসে অভিনেত্রী তার বাবার পদবী ব্যবহার করতে শুরু করেন।

7. দিলীপ কুমার : দিলীপ কুমারকে হিন্দি সিনেমার সবচেয়ে বড় তারকা এবং প্রভাবশালী হিসেবে বিবেচনা করা হয় । কেউ তাকে ভারতের প্রথম মেথড অভিনেতা এবং কেউ তাকে ট্র্যাজেডি কিং বলেন। কিন্তু এগুলো তার আসল নাম ছিল না। প্রয়াত এই সুপারস্টারের আসল নাম মোহাম্মদ ইউসুফ খান।

8. মল্লিকা শেরাওয়াত : মল্লিকা শেরাওয়াত বলিউডের অন্যতম সাহসী অভিনেত্রী। মল্লিকা শেরাওয়াতের আসল নাম রীমা লাম্বা। তিনি একটি জাট পরিবারে জন্মগ্রহণ করেন। সবচেয়ে মজার বিষয় হল এই অভিনেত্রী তার বাবার নামের পরিবর্তে তার মায়ের পদবি বসিয়েছেন।

Related Articles

Back to top button