Notice for Government Employees to attend 15th August Even else have to face action

বাতিল ১৫ই আগস্টের ছুটি! উপস্থিত না হলেই কড়া শাস্তি, নির্দেশিকা জারি সরকারের

নিউজশর্ট ডেস্কঃ সামনেই ১৫ অগাস্ট, স্বাধীনতা দিবস (Independence Day)। প্রতিবছর এই দিনটায় সরকারি ছুটি *Government Holiday) বলেই জানেন সকলে। তবে এবছর আর সেটা হচ্ছে না। কারণ কেন্দ্রীয় সরকারের উচ্চপদস্ত আধিকারিকদের জন্য জারি হয়েছে বিশেষ নির্দেশিকা। যেখানে সাফ জানানো হয়েছে সরকারিভাবে আমন্ত্রিত আধিকারিক থেকে কর্মীদের লালকেল্লায় উপস্থিত থাকতেই হবে।

ইতিমধ্যেই ক্যাবিনেট সচিব রাজীব গাউবা নির্দেশিকা জারি করেছেন। যেখানে করা ভাষায় জানানো হয়েছে যে সমস্ত আধিকারিকরা আমন্ত্রণ পাওয়ার পরেও অনুষ্ঠানে উপস্থিত হবেন না তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। কারণ বিগত কয়েক বছরেও বহু আধিকারিক তথা কর্মীদের আমন্ত্রণ পাঠানো হয়, কিন্তু দেখা যায় অনুষ্ঠানের দিন যোগদান করেন না অনেকেই। স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমন ব্যবহার একেবারেই কাম্য নয়। তাই এবারে কড়াকড়ি ব্যবস্থা নেওয়ার কথা আগেভাগেই জানানো হয়েছে।

যদিও স্বাধীনতা দিবসে ছুটি না পেলেও অগাস্ট মাসে একাধিক সরকারি ছুটি থাকছে। আসন্ন রাখি পূর্ণিমা, জন্মাষ্টমীতে সরকারিভাবে ছুটি পাওয়া যাবে। এমাসে চাইলেই লম্বা ছুটিতে যেতে পারেন সরকারি কর্মীরা। কারণ ১৭ই অগাস্ট শনিবার অর্ধদিবস, এরপর ১৮ই অগাস্ট রবিবার হওয়ায় স্কুল, অফিস সবই বন্ধ। তারপরের দিনেই ১৯শে অগাস্ট রাখি পুর্নিবার ছুটি থাকবে। অর্থাৎ এই সময় ৩ দিনের একটা লম্বা ছুটি পেতে পারেন।

আরও পড়ুনঃ আবার বাড়ল LPG গ্যাস সিলিন্ডারের দাম! মাসের শুরুতেই কত টাকার ঝটকা পেল আমজনতা?

একইভাবে ২৪শে অগাস্ট চতুর্থ শনিবার হওয়ায় ব্যাঙ্ক বন্ধ আর বাকি অফিসে হাফ ডে, এরপরের দিন ২৫শে অগাস্ট রবিবার। আর তারপর ২৬শে অগাস্ট জন্মাষ্টমী হওয়ায় সেদিনও ছুটি থাকবে। অর্থাৎ শনি-রবি-সোম ধরলে আবারও ৩ দিনের ছুটি পাওয়া যাবে। তাই অগাস্ট মাসে যে ছুটির বাজার বেশ ভালো সেটা বলা যেতেই পারে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X