Gold Price Today at kolkata see Gold and Silver Rates

মঙ্গলে সোনা কেনার সুযোগ মিস করলেই লস! দেখুন আপনার এলাকায় আজ সোনার দাম হল কত

নিউজশর্ট ডেস্কঃ এমাসের শুরুতেই হাসি ফুটেছে আমজনতার মুখে। কারণ ১লা তারিখ থেকেই কমতে শুরু করেছে সোনার দাম। যার যেতে স্বর্ণ ব্যবসায়ীদেরও ব্যবসা বেড়েছে। যদিও উৎসবের মরশুমে দাম বাড়বে বলেই জানাচ্ছেন বিশেষজ্ঞরা। তবে আপাতত অনেকটাই কম রয়েছে সোনার দাম। তাই যারা এখোনো সোনা কেনার কথা ভাবছেন তারা জলদি কিনে নিন। তার আগে দেখে নিন আজ কলকাতায় কত চলছে সোনা ও রুপার দাম।

আজ কলকাতায় সোনার দাম

আপনি যদি কলকাতায় সোনা কেনার কথা ভাবেন তাহলে আজ অর্থাৎ ৩রা সেপ্টেম্বর ২২ ক্যারেট ১ গ্রাম সোনার জন্য খরচ করতে হবে ৬৬৭০ টাকা। অর্থাৎ ১ ভরী বা ১০ গ্রাম সোনার জন্য ৬৬ হাজার ৭০০ টাকা খরচ হবে। যার অর্থ গতকালের তুলনায় আজকের দামের কোনো পরিবর্তন করা হয়নি।

এবার যদি আপনি আরও খাঁটি অৰ্থত ২৪ ক্যারেট সোনা কিনতে চান তাহলে একটু বেশি খরচ হবে। প্রতি গ্রামের জন্য ৭২৭৭ টাকা খরচ হবে। যার অর্থ ১০ গ্রাম বা ১ ভরী ২৪ ক্যারেট সোনার দাম ৭২ হাজার ৭৭০ টাকা। এক্ষেত্রেও দামের কোনো পরিবর্তন হয়নি। যে দামে গতকাল কেনা যাচ্ছিল আজও সেই দামেই পাওয়া যাবে।

তবে যদি আপনি সস্তায় গহনা সোনা কিনতে চান তাহলে সবচেয়ে ভালো অপশন হল ১৮ ক্যারেট সোনা। এক্ষেত্রে ১ গ্রামের জন্য আপনাকেই ৫৪৫৭ টাকা খরচ করতে হবে। আর যদি ১ ভরী বা ১০ গ্রাম কিনতে চান তাহলে ৫৪ হাজার ৫৭০ টাকা খরচ করতে হবে। মানে এক্ষেত্রেও দাম বদলায়নি, কালকের দামই রয়ে গিয়েছে।

আরও পড়ুনঃ কার্ড থাকলেও মিলবে না ফ্রি রেশন, খাদ্য দফতরের ঘোষণায় মাথায় হাত আমজনতার

আজ কলকাতায় রুপার দাম

সোনার পর যে ধাতু সবচেয়ে জনপ্রিয় ও গহনা তৈরির জন্য কাজে লাগে সেটা হল রুপা। ধীরে ধীরে বাজারে রুপার চাহিদা বেশ বাড়তে শুরু করেছে। এমনকি অনেকেই নিজের বিয়ের গয়না সম্পূর্ণ রুপো দিয়েই বানাচ্ছেন। আজ যদি আপনি রুপা কিনতে চান তাহলে ১০০ গ্রামের জন্য ৮৬০০ টাকা দাম দিতে হবে। অর্থাৎ ১ কেজি রুপার দাম ৮৬,০০০ টাকা হয়ে গিয়েছে। যেটা গতকালের তুলনায় ৯০০ টাকা সস্তা।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X