বিনোদনসেরা খবর

‘লাল সিং চাড্ডা’র ব্যর্থতার পর অভিনয় নিয়ে জীবনের সবথেকে বড় সিদ্ধান্ত নিলেন আমির খান

চলতি বছরের বহুল চর্চিত মেগা বাজেটের ছবি ছিল আমির খানের ‘লাল সিং চাড্ডা’। ব্লকবাস্টার তো বটেই নতুন রেকর্ড গড়ার আশা করেছিলেন বলিউডের মিস্টার পারফেকশনিস্ট। অনেক কাঠখড় পুড়িয়ে কাল্ট ক্লাসিক ছবি ‘ফরেস্ট গাম্প’র অফিশিয়াল রিমেক তৈরি করার অনুমতিও নিয়ে নেন। কিন্তু তার সেই সমস্ত আশা-আকাঙ্খায় জল ঢেলে ছবিটিকে ডিজাস্টারের তালিকায় ফেলে দেয় ভারতীয় জনতা।

ছবিটি বক্স অফিসে ব্যর্থ তো বটেই, পাশাপাশি মুখ পুড়িয়েছে আমির খানেরও। লাভ তো দূরের কথা, ছবির নির্মাণ খরচও তুলতে ব্যর্থ হয়েছে ‘লাল সিং চাড্ডা’। তবে একথা খুব কম মানুষই জানেন যে, লাল সিং চাড্ডা মুক্তি পাওয়ার সময় আরো একটি স্প্যানিশ ছবির কথা শোনা গিয়েছিল। খবর ছিল ‘চ্যাম্পিয়ন’ নামক এই ছবিতেও নাকি অভিনয় করবেন আমির।

তবে সম্প্রতি সেই ছবির কাজ শুরুর আগেই অভিনয় থেকে বিরতির কথা ঘোষণা করলেন বলি সুপারস্টার। সূত্রের খবর, স্বপ্নের প্রোজেক্ট ‘লাল সিং চাড্ডা’ দর্শকরা বয়কট করায় প্রচণ্ড ধাক্কা পেয়েছেন আমির। অভিনেতা নাকি বেশ কয়েকদিন কারোর সঙ্গেও কথাও বলেননি। কিন্তু প্রত্যেকে ভেবেছিলেন, সময়ের সঙ্গে সবকিছু ঠিক হয়ে যাবে। কিন্তু তেমনটা হল না।

এক সাম্প্রতিক সাক্ষাৎকারে আমির বলেন, ‘আমি যখন অভিনেতা হিসেবে একটি ছবি করি, তখন আমি এতটাই হারিয়ে যাই যেন আমার জীবনে আর কিছু ঘটছেই না। ‘লাল সিং’এর পর আমার ‘চ্যাম্পিয়নস’ নামের একটি ছবি করার কথা ছিল। দারুণ চিত্রনাট্য, সুন্দর গল্প, খুবই সুন্দর একটি সিনেমা- কিন্তু তাও আমার মনে হচ্ছে একটু বিরতি নিই। আমি নিজের পরিবার, মা, সন্তানদের সঙ্গে সময় কাটাতে চাই’।

যদিও অভিনয় না করলেও প্রযোজক হিসেবে এই প্রোজেক্টে যুক্ত থাকবেন তিনি। আমিরের কথায়, ”চ্যাম্পিয়ন ছবিটা আমি প্রযোজনা করছি কারণ ছবিটার উপর বিশ্বাস আছে, গল্পটাও খুব ভাল।’’ যদিও সমালোচকদের দাবি, মিস্টার পাফেকশনিস্ট তকমা পেলেও পরপর ৩টি সিনেমা সুপারফ্লপ হওয়ায় বেশ ভালোই আঘাত পেয়েছেন আমির।

Related Articles

Back to top button