বিনোদনসেরা খবর

‘পারফেকশনিস্ট’ হলেও বিতর্কিত জীবন, অবৈধ সন্তান থেকে দেশবিরোধী মন্তব্য, রইল আমিরের জীবনের ৫ টি সেরা বিতর্ক

আগামী ১১ ই আগস্ট মুক্তি পেতে চলেছে আমিরের বহুল চর্চিত মুভি ‘লাল সিং চাড্ডা’। বলিউডের ভরাডুবির মধ্যে আমিরের এই সিনেমা নিয়ে আশায় বুক বেঁধেছেন অভিনেতা সহ সকল নির্মাতারাই। কিন্তু যত মুক্তির দিন ঘনিয়ে আসছে ততই যেন ছবি নিয়ে বিতর্কের জালে জড়িয়ে পড়ছেন অভিনেতা।

বছর ৭ আগে এক সাক্ষাৎকারে আমির বলেন, ‘ভারত নাকি আর বসবাসের উপযোগী নেই এবং তার তৎকালীন স্ত্রী কিরণ রাও ভারতে থাকতে অস্বস্তি বোধ করছেন’। এই বক্তব্যের জেরে বেশ অসন্তুষ্ট হয়েছিলো দেশবাসী। সম্প্রতি সেই বিতর্ককেই সামনে রেখে তার আসন্ন ছবি ‘লাল সিং চাড্ডা’কে বয়কট করার বাকি দিয়েছে ভারতীয় জনতা। তবে জানিয়ে রাখি এর আগেও একাধিকবার বিতর্কে জড়িয়েছে অভিনেতার নাম। সেই বিতর্কিত বিষয়গুলি নিয়েই বিস্তারিত আলোচনা করবো আজকের এই প্রতিবেদনে।

১) অবৈধ সন্তান (Aamir Khan illegal child) : সাল ২০০৫ এ গুঞ্জন উঠেছিলো যে, ব্রিটিশ সাংবাদিক জেসিকা হাইন্সের সঙ্গে অবৈধ সম্পর্কে লিপ্ত ছিলেন আমির খান। এমনকি তাদের একটি অবৈধ সন্তানও রয়েছে। সেই সময়কার একটি জনপ্রিয় ফিল্ম ম্যাগাজিনে বলা হয় যে ‘গুলাম’ ছবির শুটিংয়ের সময়ই জেসিকার সঙ্গে সম্পর্কে লিপ্ত হন অভিনেতা। পরে জেসিকা অন্তঃসত্ত্বা হয়ে পড়লে তাকে গর্ভপাত করার পরামর্শ দেন অভিনেতা। কিন্তু জেসিকা সেই প্রস্তাবে রাজি হননি। যদিও আমির কোনোদিনই এই কথা স্বীকার করেননি।

২) ভাই ফৈজল খানের সঙ্গে বিবাদ (Aamir Khan Faisal Khan controversy) : আমিরের ভাই ফৈজল একবার বিষ্ফোরক দাবি করেছিলেন আমিরের বিরুদ্ধে। ফৈজল জানিয়েছিলেন যে, বাবার সম্পত্তি একাই ভোগ করার জন্য তাকে দীর্ঘ এক বছর ধরে ভুল ওষুধ খাইয়েছিলেন আমির। তাকে মানসিক রোগীতে পরিণত করে সমস্ত সম্পত্তি একা ভোগ করাই ছিলো আমিরের উদ্দেশ্য।

৩) ‘পিকে’ সিনেমা সংক্রান্ত বিতর্ক (PK film controversy) : আমিরের হিট ছবিগুলির মধ্যে একটি হলো ‘পিকে’। যদিও এই ছবিকে ঘিরে বহু কাটাছেঁড়া হয়েছিলো এক সময়। দর্শকদের দাবি ছিলো ছবিতে হিন্দু ধর্মকে নিয়ে যথেষ্ট নোংরামো করেছেন আমির। এর পাশাপাশি তার নগ্ন দৃশ্য নিয়েও আপত্তি তুলেছিলো অনেকে, যেখানে দেখা গেছিলো সম্পূর্ণ নগ্ন হয়ে একটি রেডিও দিয়ে গোপনাঙ্গ ঢেকে রেললাইনের মাঝে দাঁড়িয়ে রয়েছেন আমির।

৪) শাহরুখের নামের কুকুর পোষা (Shah Rukh Khan Aamir Khan controversy) : দুজনেই টিনসেল টাউনের সবচেয়ে বড় তারকাদের মধ্যে অন্যতম। কিন্তু একটা সময় একটা জগতেই দুই মেরুতে বাস করতেন দুজন। সোশ্যাল মিডিয়ার এক পোস্টে তিনি বলেন, ‘শাহরুখ বারবার আমার পা চাটছে। আর আমি ওঁকে বিস্কুট খাওয়াচ্ছি’। এই পোস্টকে ঘিরে বিতর্ক শুরু হতেই আমির জানান যে, শাহরুখ নাকি তার পোষ্য কুকুরের নাম।

৫) অমিতাভ বচ্চনের সঙ্গে লড়াই (Amitabh Bachchan Aamir Khan controversy) : ‘ব্ল্যাক’ সিনেমার জন্য ‘বিগ বি’ জাতীয় পুরস্কার পাওয়ার পর রীতিমত ক্যাট ফাইটে জড়িয়ে পড়েন দুই অভিনেতা। আমিরের দাবি ছিলো, ‘ব্ল্যাক ছবিতে ওভার অ্যাক্টিং করেছেন অমিতাভ’, জবাবে অমিতাভ জানিয়েছিলেন যে, তার অভিনয় বোঝার ক্ষমতা আমিরের হয়নি, তার মাথার উপর দিয়ে গেছে ছবিটি। আমির আরও বলেন যে, ছবিতে প্রতিবন্ধী লোকেদের ভুলভাবে উপস্থাপিত করা হয়েছে। প্রতুত্তরে বিগ-বি’এর জবাব ছিলো যে, লাগান ছবিতে একজন প্রতিবন্ধী চরিত্রকে দিয়ে ক্রিকেটে খেলানো হয়েছে তাই এই বিষয়ে আমিরের চুপ থাকাই শ্রেয়।

Related Articles

Back to top button