বিনোদনসেরা খবর

এই ৫ ছবি রিজেক্ট করে পস্তাচ্ছেন হৃত্বিক, সেই ছবিগুলি করেই বাজিমাত করেন শাহরুখ থেকে আমির

বলিউডের(Bollywood) অন্যতম জনপ্রিয় তারকা হৃত্বিক রোশন(Hrithik Roshan)। তার দীর্ঘ ২২ বছরের ক্যারিয়ারে তিনি কখনোই একসঙ্গে একগাদা ছবিতে অভিনয় করেননি। বরং প্রত্যেক বছর ২-৩ টি ছবিতে কাজ করতে দেখা গিয়েছে তাকে। এখন অবশ্য বছরে একটি ছবি করেন তিনি। তবে এই ভেবেচিন্তে সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রেও তিনি যে সর্বদা ঠিক হয়েছেন এমন কিন্তু নয়। তিনি এমন কিছু ছবির অফার ফিরিয়ে দিয়েছিলেন যেগুলি অন্যান্য তারকারা অভিনয় করে বক্সঅফিসে দারুন সাফল্যে পেয়েছিল। আজকের এ প্রতিবেদনে এমনই পাঁচটা ছবির কথা এখানে জানাবো।

১) ২০০১ সালে আশুতোষ গোয়ারিকরের ‘লগান’ সিনেমা বক্সঅফিসের প্রায় সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছিল। এই ছবি ব্লকবাস্টার হিট হয়। এখানে আমির খান অভিনীত চরিত্র ভুবনের জন্য পরিচালকের প্রথম পছন্দ ছিল হৃত্বিক রোশন। কিন্তু অভিনেতা এই ছবির অফার ফিরিয়ে দিয়েছিলেন।

২)হৃত্বিক রোশনের অন্যতম প্রিয় পরিচালক আশুতোষ গোয়ারিকর। এই পরিচালকের ‘স্বদেশ’ ছবির অফার তার জন্য আসে। যেখানে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন শাহরুখ খান। এই ছবি দেশের বক্সঅফিসে সেরকম সাফল্য না পেলেও বিদেশের মাটিতে বিরাট ব্যবসা করেছিল। কিন্তু এই ছবির চিত্রনাট্যে ঠিক করে বুঝতে পারেননি বলে এই ছবির অফার ফিরিয়ে দেন তিনি।

৩) শোনা যায়, এসএস রাজামৌলির ‘বাহুবলী দ্য বিগিনিং’ ছবির অফার ফিরিয়ে দিয়েছিলেন হৃত্বিক রোশন। আর এই ছবি বক্স অফিসে যে কতটা সাফল্য পেয়েছিল সে কথা সকলেই জানেন। যদিও হৃত্বিককে এই ছবির অফার দিলেও একটি টেলিভিশন শো রাজামৌলি দাবি করেছিলেন যে বাহুবলীর চরিত্রের জন্য তার একমাত্র পছন্দ ছিল প্রভাস।

৪) ‘দিল চাহতা হে’ ছবির একটি চরিত্রের জন্য হৃত্বিককে পছন্দ ছিল ফারহান আখতারের। কিন্তু এই ছবি করতেও রাজি হননি অভিনেতা। আর এই ছবি বক্স অফিসে দুর্দান্ত সাফল্যের সঙ্গে সমালোচকদের প্রশংসা কুড়িয়েছিল।

৫) ‘রাং দে বাসান্তি’ ছবিতে কর্ণ সিংহানিয়া চরিত্রের জন্য পরিচালকের প্রথম পছন্দ ছিল হৃত্বিক রোশন। কিন্তু এই ছবিতে আমিরের তুলনায় তার চরিত্র ছোট বলে তিনি সেখানে রাজি হননি। তবে ছবি মুক্তির পর বলিউডে যে কতটা সাফল্যকে ছিল এই ছবি একথা সকলেই জানেন।

Related Articles

Back to top button