বিনোদনসেরা খবর

ড্রিল মেশিন চালিয়ে ফাঁকা করতে হয়েছে দাঁত! ‘সত‍্যজিৎ’ হয়ে উঠতে রক্তারক্তি কান্ড করেছেন অভিনেতা জিতু!

খুব শীঘ্রই মুক্তি পেতে চলেছে পরিচালক অনীক দত্তের (Anik Dutta) ছবি ‘অপরাজিত’ (Aparajita Dutta)। এই ছবির মাধ্যমে হঠাৎ করে যেন জীবন্ত হয়ে উঠেছেন কিংবদন্তি পরিচালক সত্যজিৎ রায় (Satyajit Roy)। অন্তত সোশ্যাল মিডিয়ায় এই ছবির অভিনেতার লুক দেখে এমনটাই মনে করেছেন নেটিজেনরা। সেই একই রকম চোখের দৃষ্টি, মুখের গঠন, গালের দাগ, কপালের উপরে একটা হাত রেখে বসার ভঙ্গিমা কিংবা দু’আঙুলে সিগারেট ধরার আদব-কায়দা।

এভাবেই পর্দায় সত্যজিৎ রায়কে জীবন্ত করে তুলেছেন অভিনেতা জিতু কমল (Jeetu Kamal)। সেই থেকে এই সিনেমাকে কেন্দ্র করে দর্শকদের মধ্যে উত্তেজনা বাড়তে থাকে। সত্যি কথা বলতে এমন একজন মানুষের চরিত্র অভিনয় করা কিন্তু মুখের কথা নয়। এই চরিত্র তৈরি করার পেছনে তার যে কি অসম্ভব খাটনি হয়েছে সেটার সাক্ষী ছিলেন তার স্ত্রী নবনীতা দাস (Nabanita Das)। সত্যজিতের মত লুকের জন্য প্রস্থেটিক মেকাপের সাহায্য নিতে হয়েছিল অভিনেতাকে। তবে শুধু রূপ বদল করলেই তো হয় না।

পুরো চরিত্র ফুটিয়ে তোলার ক্ষেত্রে অনেক কিছুই জানতে হয়। আর এই জন্য সত্যজিৎ রায়ের বহু পুরনো সাক্ষাৎকার খুঁটিয়ে লক্ষ্য করেছিলেন জিতু। আর সে সময় তার নজরে আসে, পরিচালকের দাঁতের পার্টির সঙ্গে তার দাঁতের পাটির অনেক পার্থক্য। কারণ সত্যজিৎ রায়ের দাঁতগুলি ছিল অনেক ফাঁকা ফাঁকা। এরপরই অভিনেতা সিদ্ধান্ত নেন তিনি চিকিৎসকের কাছে গিয়ে ড্রিল মেশিন দিয়ে ঘষে ঘষে দাঁতের মাঝে ফাঁকা বাড়াবেন। যেমন ভাবা তেমন কাজ।

অভিনেত্রী সোশ্যাল মিডিয়ায় এই ঘটনার কথা শেয়ার করে লিখেছেন, “বিশেষ মানুষের আদল নিজের মধ্যে রপ্ত করতে নিজের দাঁত গুলোকেও ঘষে ঘষে, তার উপর ক্যাপ পরে,সেই বিখ্যাত মানুষের দাঁতগুলোর সমতুল্য করার চেষ্টাতেও পিছপা হওনি তুমি।
আমি রক্ত সহ্য করতে পারি না, তাই ভিডিও কলের এপাশে আমাকে রাখলে, আর নিজে একা গেলে জেদে।
যে যন্ত্রনা, যে ব্যাথা সহ্য করতে দেখেছি, তা অচিরেই থেকে যাবে??

দাঁতের ব্যাথা, কি ব্যাথা! সেটা যাদের হয় বা হয়েছে তারা জানে। বহু শিল্পী, শিল্পের স্বার্থে বহু আত্মত্যাগ করে এসেছেন, আমার মতে সেগুলোও সামনে আসা দরকার, খুবই দরকার । তাই, এই লুকোনো কথাটা তোমায় না জানিয়েই পোস্ট করলাম, তোমার অনিচ্ছা থাকা সত্বেও…” এর আগেও সত্যজিৎ রায়ের চরিত্র ফুটিয়ে তোলার জন্য যা যা করেছিলেন সেগুলো সম্পর্কেও জানিয়েছিলেন অভিনেত্রী নবনীতা।

Related Articles

Back to top button