বিনোদনসেরা খবর

ষ্টুডিওপাড়ায় বাবার নামডাক থাকা সত্বেও সাহায্য চাননি যীশু, নিজের প্রতিভায় হয়েছেন জনপ্রিয় অভিনেতা

টলিউড এবং বলিউডের অন্যতম জনপ্রিয় এবং প্রতিভাবান অভিনেতা যিশু সেনগুপ্ত। তার বাবাও একজন অভিনেতা ছিলেন। কিন্তু অনেকেই সে ব্যাপারে জানেনই না। স্টুডিও পাড়ায় যিশু সেনগুপ্তের বাবা উজ্জল সেনগুপ্তের বেশ নামডাক ছিল। কিন্তু বাবার কাছ থেকে কোনদিনই অভিনয়ের জন্য কোনরকম সাহায্য চাননি অভিনেতা।

বাংলার এক জনপ্রিয় সংবাদমাধ্যমে সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন যিশু অভিনেতা বলেছেন যে তার বাবা-মা কোনদিনই তাকে কোন কিছুতে জোর করেননি। নিজের মত করে জীবন যাপন করতে দিয়েছেন। এমনকি স্টুডিও পাড়ায় কাজ করার সময় নিজের বাবাকে ‘দাদা’ বলে ডাকতেন অভিনেতা। যিশুর বাবার নির্দেশ ছিল স্টুডিওপাড়ায় থাকলে তাকে বাবা বলে ডাকা যাবে না। সেখানে দাদা বলেই ডাকতে হবে।

আর তাই বাবার নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করেছিলেন তিনি। এমনকি দুজনেই একে অপরের সাথে খুনসুটিতে ব্যস্ত থাকতেন। কাজের সময় হঠাৎ করে ছেলের সাথে দেখা হলে উজ্জ্বল বাবু বলতেন,”কেমন আছো? বাড়িতে সবাই ভালো তো?” আবার যিশু এর উত্তর দিতেন,”হ্যাঁ সবাই ভালো। আপনার বাড়িতে বউ-বাচ্চা সবাই ঠিক আছে তো? যিশু যে এই পেশা বেছে নিয়েছেন এতে খুব খুশি ছিলেন তার বাবা। কিন্তু কোনদিনই সেটা তাকে সরাসরি জানাননি।

2000 সালে ‘মহাপ্র’ভু ধারাবাহিকের হাত ধরে যিশুর অভিনয়গুণ সকলের মুখে মুখে ছড়িয়ে পড়ে। আর 2001 সালে মারা যান তার বাবা। এই ধারাবাহিকে ছেলের অভিনয় তাকে মুগ্ধ করেছিল। এইজন্যে যিশুর বন্ধুদের তিনি বলেছিলেন, “যিশু ভালো কাজ করছে, এবার নিজের একটা ফ্ল্যাট কিনুক। গাড়ি তো কিনেছেই।” কোনদিন নিজের ছেলেকে সরাসরি তা বলেননি। নিজের কাজের ক্ষেত্রে বাবার কাছ থেকেও কোনদিন সাহায্য নেননি অভিনেতা। এর কারণ নিজেকে কখনোই স্বজনপোষণের ফসল হিসেবে চিহ্নিত করতে রাজি ছিলেন না আজকের জনপ্রিয় ও ব্যস্ততম অভিনেতা যিশু সেনগুপ্ত।

Related Articles

Back to top button