বিনোদনসেরা খবর

রাজেশ খান্না অভিনয় জানতেন না! বেফাঁস মন্তব্যের ফল ভুগতে হয়েছিল নাসিরুদ্দিনকে

বলিউডের অন্দরে এমন অনেক কাহিনী থাকে যেগুলো দর্শকদের কাছে অজানা। বলিউডের একজন জনপ্রিয় ও প্রবীণ অভিনেতা হলেন নাসিরুদ্দিন শাহ। বহুদিন ধরে তিনি দর্শকদের প্রচুর সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন। এমনকি এখনও বহু সিনেমায় অভিনয় করতে দেখা যায় তাকে। তার অসাধারণ অভিনয় গুণের প্রশংসা করেন সকলেই। কিন্তু এই অভিনেতা একবার আরেক জনপ্রিয় অভিনেতাকে নিয়ে বেফাঁস মন্তব্য করে বসেছিলেন।

আসলে তিনি একবার রাজেশ খান্নার অভিনয় দক্ষতা নিয়ে মন্তব্য করেন। ঠিক কি বলেছিলেন তিনি? নাসিরুদ্দিন শাহ বলেছিলেন যে রাজেশের নাকি অভিনয়ে নমনীয়তার অভাব রয়েছে। এমনকি তিনি সব রকমের অভিনয় করতে পারতেন না এবং তার ছবিগুলোর মধ্যে ও বৈচিত্র কম ছিল। কিন্তু বলিউডের প্রথম সুপারস্টার সম্পর্কে এমন মন্তব্যও কেউই মেনে নিতে পারেননি।

এরপরে রাজেশ খান্নার অনুরাগীরা পাল্টা টুইট করে নাসিরুদ্দিন শাহকে সমালোচনা করেন। এমনকি রাজেশ খান্নার কন্যা টুইংকেল খান্নাও নাসিরউদ্দিনকে টুইটে আক্রমণ করেন। তিনি টুইটের মাধ্যমে বলতে চেয়েছিলেন, একজন মৃত ব্যক্তিকে সম্মান না দেওয়াটা খুব খারাপ মনের মানসিকতার পরিচয়। তবে এরপর নাসিরুদ্দিন শাহ নিজে ক্ষমা চেয়ে নেন। তিনি বলেন যে তার কথার ভুল ব্যাখ্যা হয়েছে। তিনি কখনোই রাজেশ খান্নার অভিনয় নিয়ে কোনো প্রশ্ন তোলেননি বা তুলতে চাননি।

উল্লেখ্য, রাজেশ খান্না কে বলিউডের প্রথম সুপারস্টার বলে আখ্যা দেওয়া হয়। তিনি ১৯৬৯-১৯৭১ সাল পর্যন্ত একটানা ১৫ টি কমার্শিয়াল ফিল্মে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন। তার কিছু জনপ্রিয় কাজ ছিল- আরাধনা, সফর, আনন্দ, রাজা রানী ইত্যাদি। তিনি আবার ১৯৭০-১৯৭৯ পর্যন্ত সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতা হিসেবেও পরিচিত ছিলেন।

Related Articles

Back to top button