বিনোদনসেরা খবর

‘ক্যারেক্টার সার্টিফিকেট দেওয়া বন্ধ করুন’, নারীদিবসে সমাজকে একহাত নিলেন মিমি চক্রবর্তী

নারী দিবসের দিন সমাজের বিরুদ্ধে বিশেষ মন্তব্য করলেন টলিউড অভিনেত্রী তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তী(Mimi Chakraborty)। কার্যত সমাজকে একহাত নিয়েছেন অভিনেত্রী। ‘ক্যারেক্টার সার্টিফিকেট দেওয়া বন্ধ করুন’, এইবার তার এই সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট করেছেন অভিনেত্রী। এই ভিডিওতে সকলকে নারী দিবসের শুভেচ্ছা জানিয়েছেন অভিনেত্রী। তার সঙ্গে সমাজের বেশকিছু চিন্তাধারার বিষয়ে উল্লেখ করেছেন তিনি।

অভিনেত্রী লিখেছেন, ‘আমি মনে করি প্রত্যেকটা দিনই হল নারীদিবস। মায়ের গর্ভে থাকার সময় থেকেই আমাদের লড়াই শুরু হয়ে যায়। এরপর এখনও পর্যন্ত এই লড়াইটা চালিয়ে যাচ্ছি। এটা একটা সিঙ্গল মাদারের ক্ষেত্রেও লড়াই হতে পারে। যাঁকে বিয়ে না করে সন্তানের জন্ম দেওয়া বা মানুষ করার জন্য প্রতি মুহূর্তে নানারকম প্রশ্নের মুখোমুখি হতে হয়। এমনকি সমান পারিশ্রমিকের লড়াই হতে পারে। এই লড়াই কিন্তু তখনও হতে পারে যখন আমাদের গায়ের রঙের ভিত্তিতে বিচার করা হয়। বেশি ফরসা হলেও যেমন হবে না, আবার বেশি কালো হলেও একদম চলবে না। লড়াই তখনও যে নারী নাইট শিফটে কাজ করছেন।”

এরপর মিমি বিয়ে প্রসঙ্গে আরো বলেছেন, “যা আমি এতদিন ধরে অর্জন করেছি সেটা যেন কিছুই নয়। জীবনের সমস্ত কিছুই বিয়ে এবং সন্তানের মা হওয়ার উপর নির্ভর করে। এই প্রথাকে আমি সম্মান জানিয়েই বলছি আমাদের নিজেদের মতো থাকতে দিন।” শুধু এটাই নয়, এরপরেও সমাজের আরো বিষয় ধরেছেন মিমি। তিনি বলেন, “আমরা কী করতে চাই সেই সিদ্ধান্ত আমাদেরকেই নিতে দিন। জামাকাপড় পরা নিয়ে মানুষকে বিচার করা বন্ধ করুন। ক্যারেক্টার সার্টিফিকেট দেওয়া বন্ধ করুন।”

 

View this post on Instagram

 

A post shared by Mimi (@mimichakraborty)

অভিনেত্রী এটাও উল্লেখ করেছেন, “যেটা মুখে বলা হয় সেটা যদি কাজেও করে দেখানো যায় তবেই কিন্তু নারী দিবস সার্থক হবে।” এভাবেই তিনি নারী দিবসের শুভেচ্ছা সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন।

Related Articles

Back to top button