বিনোদনসেরা খবর

বক্স অফিসে চূড়ান্ত ফ্লপ ‘সম্রাট পৃথ্বীরাজ’, ছবির ব্যর্থতার দায় অক্ষয় কুমারের উপর চাপালেন প্রযোজক!

বলিউডে(Bollywood) পরপর বেশ কয়েকটি ছবি ফ্লপ হয়েছে। যেখানে বড় বড় অভিনেতার ছবি যেমন রয়েছে তেমনি রয়েছে বিরাট বাজেটের ছবিও। যশরাজ ফিল্মসের ব্যানারে প্রযোজিত শেষ দুটি ছবি বক্স অফিসে চূড়ান্ত ফ্লপ হয়েছে। প্রথম ছবিটি রণবীর সিং অভিনীত ‘জোয়েসভাই জোরদার’। আর পরের ছবিটি অক্ষয় কুমার অভিনীত ‘সম্রাট পৃথ্বীরাজ’ (Samrat Prithviraj)।

জানা গিয়েছে, অক্ষয় কুমারের জীবনের অন্যতম বিগ বাজেটের ছবি এটি। কিন্তু বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে এই ছবিগুলো। বিভিন্ন প্রেক্ষাগৃহে দর্শক না থাকার জন্য এই ছবিগুলোর একাধিক শো বাতিল করেছে সিনেমা হলগুলো। তবে এবার এই সম্রাট পৃথ্বীরাজ ছবির ব্যর্থতার দায় কার ঘাড়ে চাপিয়ে ছেন প্রযোজক আদিত্য চোপড়া?

ডক্টর চন্দ্রপ্রকাশ দ্বিবেদির পরিচালিত এই ছবি নিয়ে প্রচুর উন্মাদনা ছিল। কিন্তু সেই সকল প্রত্যাশায় কার্যত জল ঢেলে দিয়েছে এই ছবির বক্স অফিস কালেকশন। সূত্রের খবর অনুযায়ী, এই ছবির বাজেট ছিল প্রায় ৩০০ কোটি টাকা। কিন্তু বক্স অফিসে একশো কোটিরও ধারে কাছে পৌঁছাতে পারেনি অক্ষয় কুমারের এই ছবি। আর এবার এই ছবির ব্যর্থতার সম্পূর্ণ দায় অক্ষয় কুমারের ওপরই চাপিয়েছেন আদিত্য চোপড়া।

সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেন যে এই ছবিতে চূড়ান্ত অপেশাদার ব্যবহার করেছেন অক্ষয় কুমার। তিনি নাকি কারোর কথা শোনেননি। এই ছবির জন্য যতটা পেশাদারিত্ব প্রয়োজন ছিল সেটা পূরণ করেননি। এমনকি এই ছবির জন্য আসল গোঁফ দরকার ছিল। সেটাও করেননি অক্ষয় কুমার। আবার এই ছবিটা করার পাশাপাশি আরো ছবির কাজ একসঙ্গে চালিয়ে দিয়েছেন তিনি। একটা ঐতিহাসিক ছবি করার সময় এই কাজটা নাই করতে পারতেন বলে মনে হয়েছে আদিত্য চোপড়ার।

তিনি অক্ষয় কুমারের কাছ থেকে আরেকটু দায়িত্ববোধ আশা করেছিলেন। নিজের ১০০% দেয়নি বলেই মনে করছেন প্রযোজক। আর এরপরই দুই তারকার মধ্যে বোঝাপড়ার যে সমস্যা হয়েছে তা একেবারেই স্পষ্ট। তবে তিনি এই ছবির ব্যর্থতার জন্য সম্পূর্ণ  অক্ষয় কুমারের উপর দোষ দেননি। কিন্তু বলেছেন যে তারা দর্শকদের মন পুরোপুরি বোঝেননি। এই ঐতিহাসিক কাহিনীকে বিকৃতি না করে সম্পূর্ণ কাজটি করতে চেয়েছিলেন। তারা ভেবেছিলেন দর্শকদের ছবি ভালো লাগবে। কিন্তু বক্স অফিস কালেকশন এই সেই প্রভাব পড়েনি।

তবে পরপরই দুটি ছবি ব্যর্থ হলেও জনপ্রিয় প্রযোজনা সংস্থা এবার অপেক্ষা করে রয়েছে তার ‘শামশেরা’ ছবিটিকে নিয়ে। এই ছবিতে মুখ্য চরিত্রে দেখা যাবে রণবীর কপূর, সঞ্জয় দত্ত এবং বাণী কপূরকে। আগামী ২৪ জুন এই ছবির ট্রেলার মুক্তি পাবে।

Related Articles

Back to top button