বিনোদনসেরা খবর

কমল হাসান এবং টম ক্রুজকে অনুসরণ করছেন ‘শাহরুখ খান’! বক্স অফিসে ধামাকা করার অপেক্ষায় বাদশা

সদ্যই জীবনের ৬০টি বসন্ত অতিক্রম করেছেন বিখ্যাত হলিউড তারকা ‘টম ক্রুজ’। কেরিয়ারের দীর্ঘ ৩০ টা বছর এই অবস্থান ধরে রেখেছেন তিনি। পরপর একের পর এক ব্লকবাস্টার ছবি দিয়ে এহেন সাফল্য খুব কম তারকার ভাগ্যেই জুটেছে। তবে শেষের দিকে বেশ কিছুদিন তার এই তেজ খানিকটা হলেও কমে এসেছিলো। সেইসময় অনেকেই কটাক্ষ শানিয়েছিলেন যে, এবার বোধহয় ‘টম ক্রুজ’এর চ্যাপ্টার শেষ।

তবে তার সাম্প্রতিক মুক্তিপ্রাপ্ত ছবি ‘টপ গানঃ ম্যাভেরিক’-এর সাফল্য প্রমাণ করে দিয়েছে যে, এতো সহজে হার মানার মানুষ তিনি নন। ছবিটি যে শুধু দূর্দান্ত ব্যবসা করেছে তাই নয়, সাথে ফিরিয়ে এনেছে সেই পুরোনো উন্মাদনা, নস্টালজিয়া। অপরদিকে ভারতীয় অভিনেতা ‘কমল হাসান’ও তার সর্বশেষ ছবির নজরকাড়া সাফল্য দিয়ে দেখিয়ে দিয়েছেন যে বুড়ো হাড়ের জোর ঠিক কতটা।

চলতি বছরে মুক্তিপ্রাপ্ত ‘বিক্রম’ ছবিটি জায়গা করে নিয়েছে তামিলের সর্বকালের সবচেয়ে বেশী আয়করি সিনেমার তালিকায়। বিশ্বব্যাপী বক্স অফিসে লোকেশ খানাগরাজ পরিচালিত এই ছবিটির আয় ছিলো প্রায় ৪০০ কোটিরও বেশি। তবে শুধুই স্টারডম বা কাস্টিংয়ের জোরেই কিন্তু সফল হয়নি এই ছবি দুটি। এর পেছনে রয়েছে একটি যৌক্তিক কারণ।

‘বিক্রম’ এবং ‘টপ গানঃ ম্যাভেরিক’ দুটি ছবিতেই যে কমন বিষয়টি পরিলক্ষিত হয়েছে তার হলো ‘কমল হাসান’ এবং ‘টম ক্রুজ’ কেউই কিন্তু তথাকথিত নায়ক সুলভ ইমেজ নিয়ে পর্দায় হাজির হননি। ড্যাশিং হিরোর পরিবর্তে নিজেদের আসল বয়সের সাথে সামঞ্জস্য রেখেই চরিত্র বেছে নিয়েছেন তারা। আর তাতেই বাস্তবসম্মত হয়ে উঠেছে ছবির গল্প।

এবার টম ক্রুজ এবং কমল হাসানকেই অনুসরণ করছেন তারা। শেষ কয়েকটা বছর বেজায় খারাপ গেছে কিং খানের। ‘জিরো’, ‘ফ্যান’ এবং ‘জব হ্যারি মেট সেজাল’ এর মতো ছবিগুলি মুখ থুবড়ে পড়ার পর ছবি সাইন করার ব্যাপারে বিশেষ নজর দিচ্ছেন তিনি। তথাকথিত হিরোর ইমেজ ছেড়ে নতুনভাবে উপস্থাপন করছেন নিজেকে। কার্যত তার আসন্ন তিনটি ছবির টিজারগুলি সেই ইঙ্গিতই দিচ্ছে।

শাহরুখের আসন্ন ছবির কথা বললে ‘পাঠান’, ‘জওয়ান’ এবং ‘ডানকি’ তিনটি মেগা বাজেটের ছবি নিয়ে কামব্যাক করছেন শাহরুখ। উল্লেখযোগ্য বিষয় হলো, এই তিনটি ছবিতেই তার আসল বয়সের সাথে মানানসই চরিত্রের চিত্রনাট্যে অভিনয় করছেন তিনি। ফ্যান বা জিরো ছবির মতো মেকাপের আড়ালে বয়স লুকিয়ে কমবয়সী হিরো সাজার চেষ্টা করেননি তিনি। ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে ছবিগুলির টিজার এবং বলাইবাহুল্য বেশ সাড়া জাগিয়েছে দর্শকমহলে। বলিউডের দূর্দশার মাঝে একটু আশার আলো জুগিয়েছে এগুলি‌।

Related Articles

Back to top button