অন্যান্যসেরা খবর

Jio-Airtel-র আধিপত্য শেষ করতে মাঠে নামছে Uninor! ফিরে এল পুরোনো দিনের ১০-২০ টাকার রিচার্জ

এইমুহুর্তে ভারতের টেলিকম বাজারে ছেয়ে রয়েছে Jio, Vodafone-Idea, Airtel, BSNL এর মতো বড়ো কোম্পানিগুলি। বাজারে একচেটিয়া আধিপত্য বিস্তার করেছে এই কোম্পানিগুলি। এইসব সংস্থার নজরকাড়া অফারে একদল মানুষের যেমন ব্যাপক সুবিধা হয়েছে তেমন অসুবিধাতেও পড়েছে বহুজন।

আর তাই এই তাবড় তাবড় কোম্পানিগুলির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে সম্পূর্ণ নতুন প্ল্যান‌ নিয়ে আবারও দেশে ফিরছে পুরোনো এক কোম্পানি। পরিষেবা বাড়াতে ইতিমধ্যেই কাজও শুরু করে দিয়েছে তারা। সূত্রের খবর, আর কিছুদিনের মধ্যেই ভারতে আরো একবার ভাগ্য পরীক্ষা করার জন্য প্রস্তত এই কোম্পানিটি।

প্রসঙ্গত, এই সংস্থাটির নাম ইউনিনর। ইউনিনর আদতে টেলিনর কোম্পানির ভারত শাখার নাম। একটা সময় ভারতীয় মার্কেটে বেশ ভালোই জনপ্রিয় ছিলো এটি। অত্যন্ত কম রেটে অবাক করা প্ল্যান নিয়ে হাজির হতো মানুষদের সামনে। এমতাবস্থায় ভারতীয় বাজারে যখন Jio, Airtel দের আকাশছোঁয়া রিচার্জ প্ল্যানের ধাক্কায় খাবি খাচ্ছে জনগণ, তখন ইউনিনরের প্রত্যাবর্তন সত্যিই একটা সুখবর।

ইতিমধ্যেই এই কোম্পানিটির প্রত্যাবর্তনের খবর শুনে বেশ ভালো রকম ধাক্কা খেয়েছে অন্যান্য কোম্পানিগুলি। বিশেষজ্ঞদের মতে, এই কোম্পানি আবার টেলিকম দুনিয়ায় ফিরে এলে বাজারে Airtel, Vodafone-Idea এবং BSNL সহ Jio-এর অবস্থা আরও খারাপ হতে পারে।

আসলে এর আগে মন্দার মুখে পড়ে যাওয়ায় ভারত থেকে তাদের ব্যবসা গোটাতে হয় ইউনিনরকে। তবে এবার শোনা যাচ্ছে, ভারতের নিম্নবিত্ত, এবং নিম্ন মধ্যবিত্তের বাজার ধরতে আরো একবার দেশে ফিরছে সংস্থাটি। এইবার তারা জি প্রযুক্তি নিয়ে ভারতে ব্যবসা করতে প্রস্তুত। সূত্রের খবর,অন্ধ্র প্রদেশের ইন্দোরে বিশেষ অফার চলছে এই কোম্পানির। যারা ইউনিনরের পুরনো সিম ব্যবহার করেন তাদের জন্য রয়েছে বিশেষ অফার।

কেউ যদি ইউনিনরের ₹10 রিচার্জ করেন, তাহলে তাকে ₹10 এর টকটাইম দেওয়া হচ্ছে। ধারাবাহিকতা বজায় রেখে ₹20 এর রিচার্জে ₹20 এর টকটাইম, ₹30 এর রিচার্জে ₹30 এর টকটাইম দেওয়া হচ্ছে। পাশাপাশি একটি বিশেষ বিষয় হলো যে, রিচার্জ না থাকলেও ইউনিনরের ইনকামিং কল কখনই বন্ধ হবে না। যদিও এখনও কোনো অফিশিয়াল অ্যানাউসমেন্ট এখনও হয়নি, তবে ঘনিষ্ঠ সূত্র মারফত উক্ত বিষয়গুলিই জানা গেছে।

Related Articles

Back to top button