বিনোদনসেরা খবর

সূর্যবংশী বা পুষ্পা নয়, গত দুই বছরে ভারতের সবচেয়ে সফল চলচ্চিত্রের খেতাব পেলো এই ছবিটি

বলিউড (Bollywood) বরাবরই ঐতিহাসিক প্রেক্ষাপটের উপর ভিত্তি করে সিনেমা নির্মাণে সিদ্ধহস্ত। আর সেসব সিনেমা বক্স অফিসেও নজরকাড়া ব্যবসা করেছে। ব্যতিক্রম নয় অজয় দেবগন প্রযোজিত ওম রাউত পরিচালিত ছবি ‘তানহাজি’। যেখানে অক্ষয় কুমারের ‘সূর্যবংশী’ , আল্লু অর্জুনের ‘পুষ্পা’ , এবং হলিউডের বড়ো প্রোজেক্ট ‘স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম’ এই বছর বক্স-অফিস বক্সার হয়ে উঠেছে, সেখানে অজয় ​​দেবগনের ‘তানহাজি দ্য আনসঙ্গ ওয়ারিয়র’ শেষ দুই বছরের সবচেয়ে সফল চলচ্চিত্র হিসেবে ঘোষিত হয়েছে।

এই ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন সইফ আলি খান এবং কাজল। ওম রাউতের পরিচালনায় ২০২০ সালে মুক্তি পায় ছবিটি। ছবির বিশ্বব্যাপি আয়ের কথা বললে প্রায় ৩.৬৭ বিলয়ন এবং দেশীয় বাজারে প্রায় ২৮০ কোটি টাকার ব্যবসা করেছে।

অজয় দেবগন, ভূষণ কুমার এবং কৃষাণ কুমার প্রযোজিত, তানহাজি মুক্তির সাথে সাথেই একটি ব্লকবাস্টার হয়ে ওঠে। এরম পাশাপাশি ২০২০ সালে মুক্তিপ্রাপ্ত ছবিগুলির মধ্যে সর্বোচ্চ আয়করী ছবির তালিকায় নাম লিখিয়েছে ছবিটি।একটি সাক্ষাৎকারে এই ছবি প্রসঙ্গে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলিউড সিংহম জানান, ‘তানাজী আসলেই একটি বিশেষ ছবি আমার কাছে।

ছবিটি মূলত সত্য ঘটনার উপর ভিত্তি করে, দেশপ্রেমকে কেন্দ্র করে তৈরি করা হয়েছিলো। ছবিতে ছিলো দূর্দান্ত সব সংলাপ এবং সইফ ও কাজলের দূর্দান্ত অভিনয়’। এর সাথে অজয়ের আরও সংযোজন, “আমি খুব খুশি যে এই অজ্ঞাত যোদ্ধা ভারতীয় বক্স-অফিসে তার প্রাপ্য সম্মান পেয়েছে এবং বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে”।

প্রসঙ্গত, ‘তানহাজি’ ছবিটি সতেরোর দশকের একটি সত্য ঘটনাকে কেন্দ্র করে নির্মিত হয়েছিলো। মারাঠা যোদ্ধা তানহাজি মোঘলদের দুর্গরক্ষক উদয়ভান সিং রাঠোরের (সইফ আলি খান) বিরুদ্ধে লড়াই করে কোন্ডনা দুর্গকে পুনরুদ্ধার করেন। এই ঘটনাকে কেন্দ্র করেই এই ছবি তৈরি। উল্লেখ্য, নেহা শর্মা এবং শরদ কেলকর এবং লুক কেনির মতো বিশিষ্ট তারকারাও এই ছবির অংশ ছিলেন।

Related Articles

Back to top button