বিনোদনভিডিওসেরা খবর

ইংরেজি শিখলেই ‘মর্ডান’ হওয়া যায় না! অমিতাভ বচ্চনের শিক্ষায় শুদ্ধ হিন্দিতে বিশেষ বার্তা দিলেন নাতনি আরাধ‍্যা

অমিতাভ বচ্চন(Amitabh Bachchan), বলিউডের সবচেয়ে বড় সুপারস্টার। দশকের পর দশক ধরে দর্শকদের প্রচুর সুপারহিট সিনেমা তিনি উপহার দিয়েছেন। অভিনয়ের পাশাপাশি মানুষ হিসেবে অত্যন্ত ভালো মানুষ তিনি। বেশিরভাগ সময়ই অমিতাভ বচ্চনকে শুদ্ধ হিন্দিতে কথা বলতে দেখা যায়। আর এই শিক্ষা পেয়েছেন নাতনি আরাধ্যা বচ্চন।

আরাধ্যাকে সবসময়ই হিন্দি শিখতে অনুপ্রেরণা দেন তিনি। বর্তমান সমাজে সকলেই মনে করেন ইংরেজি হলো সবথেকে গুরুত্বপূর্ণ ভাষা। তাই সমাজে যদি তথাকথিত ‘মর্ডান’ হিসেবে থাকতে হয় তাহলে ইংরেজী শিক্ষার সবচেয়ে বেশি জরুরি। আর তাই এখন বাংলা মিডিয়াম স্কুলে ভর্তি না করিয়ে ইংরেজি মিডিয়ামে সন্তানদের পরান বাবা-মা। আর এবার সেই ধারণায় দলে দিয়েছেন স্বয়ং অমিতাভ বচ্চন।

তিনি যেমন শুদ্ধ হিন্দিতে কথা বলতে পছন্দ করেন। তেমনভাবে আরাধ্যাকে বড় করতে চান। ইংরেজির পাশাপাশি হিন্দিতে যথেষ্ট শিক্ষিত করে তুলছেন তার নাতনি আরাধ্যাকে। সম্প্রতি আরাধ্যার একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে দেখা যাচ্ছে, স্কুল ড্রেস পরে ক্যামেরার সামনে দাঁড়িয়ে আছে আরাধ্যা। আর যেখানে পরিষ্কার হিন্দি ভাষাতে এই ভাষার প্রয়োজনীয়তা সম্পর্কে বলছে সে।

আবার আরাধ্য এটাও বলেছে, যেকোন ভাষা শেখার সবচাইতে ভালো উপায় হলো কবিতার মাধ্যমে সেটাকে শেখা। আরাধ্যারা এই ভিডিও একজন ব্যক্তি টুইটারে শেয়ার করেছেন। আর সেই ব্যক্তি মন্তব্য করেছেন, ‘উত্তরাধিকার সূত্রে বহ্মা সংস্কৃতি।’ এটি দেখে অভিষেক বচ্চন হাতজোড় করে একটি ইমোজি ব্যবহার করেছেন। আর এই ভিডিওই এখন সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল হয়েছে। নেটিজেনরা আরাধ্যার এই গুণের বেশ প্রশংসা করছে।

Related Articles

Back to top button