বিনোদনসেরা খবর

কয়েক হাজার কোটির সম্পত্তির মালিক অমিতাভ ও জয়া, বিলাসিতার ক্ষেত্রে সহজেই হারিয়ে দেবেন আম্বানিকে!

বলিউডের অন্যতম জনপ্রিয় হিট জুটি অমিতাভ বচ্চন এবং জয়া বচ্চন। পর্দার পাশাপাশি বাস্তবেও এই জুটির জনপ্রিয়তা প্রচুর। এত দীর্ঘ বছর পেরিয়ে যাবার পরেও অমিতাভ ও জয়ার যুগলবন্দীর কথা মানুষের মুখে মুখে।

১৯৭২ সালে ‘বংশী আর বিরজু’ ছবিতে প্রথম এই জুটিকে একসঙ্গে বড়পর্দায় দেখা যায়। তারপরে একের পর এক হিট সিনেমা দর্শকদের উপহার দিয়েছেন তারা। আর দর্শকদের থেকে পেয়েছেন ভালবাসা, অর্থ, সম্মান, যশ খ্যাতি। জানা গিয়েছে, এই জুটির মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৩৪৫৬ কোটি টাকা।

২০১৮ তে জয়া বচ্চন নির্বাচন কমিশনের কাছে যে হলফনামা জমা দিয়েছিলেন সেই সময় তিনি তার মোট সম্পত্তির হিসাব দিয়েছিলেন প্রায় এক হাজার কোটি টাকার মতো। তাদের নামে স্থাবর সম্পত্তির পরিমাণ রয়েছে ৫৪০ কোটি টাকা। আর অস্থাবর সম্পত্তির পরিমাণ ৪৬০ কোটি টাকা।

এখন তাকে সেভাবে বড় পর্দায় না দেখা গেলেও প্রতি মাসে তিনি প্রায় ৩৫ লক্ষ টাকা উপার্জন করেন বলে জানা গিয়েছে। অন্যদিকে অমিতাভ বচ্চন এখনো পরপর সিনেমায় অভিনয় করে চলেছেন। এছাড়া কোন বানেগা ক্রোড়পতি অনুষ্ঠানে প্রত্যেক পর্বের জন্য চার কোটি টাকা পারিশ্রমিক নেন অমিতাভ বচ্চন। এছাড়া সিনেমা প্রতি তার পারিশ্রমিক প্রায় ১০ কোটি টাকার ওপরে।

সম্পত্তির দিক থেকে বিচার করলে মুম্বাইয়ের জলসা ছাড়া আরো পাঁচটি বাংলো রয়েছে এই দম্পতির নামে। এছাড়া দেশের বিভিন্ন জায়গাতে জমি রয়েছে তাদের নামে। বিদেশেও প্রচুর সম্পত্তির মালিক অমিতাভ ও জয়া। বাড়ি ছাড়াও প্রচুর টাকার গয়নার মালিক জয়া বচ্চন।

এছাড়া কোটি কোটি টাকা মূল্যের বিভিন্ন বিলাসিতার জিনিস তাদের বাড়িতে রয়েছে। যেমন অমিতাভ বচ্চনের কাছে এমন একটি পেন রয়েছে যেটির দাম ৯ লক্ষ টাকা। বিলাসবহুল বাড়ির সাথে রয়েছে বিলাসবহুল গাড়ি। মার্সিডিজ বেঞ্জ, পরশে মত ১২ টি কোটি কোটি টাকার গাড়ি রয়েছে বচ্চন পরিবারের।

 

 

Related Articles

Back to top button