বিনোদনসেরা খবর

‘বুক পেট সমান, তক্তার মত চেহারা’, বডি শেমিংয়ের বিরুদ্ধে মুখ খুললেন অনন্যা পান্ডে

অভিনয়ে কতটা দড় সেটা যদিও পরের কথা, তবে বলিউডে পা রেখেই প্রথমেই যেটা নিয়ে খোঁটা শুনেছিলেন তা হলো তার চেহারা। ইন্ডাস্ট্রিতে এসেই প্রথমে বডি শেমিংয়ের শিকার হন চাঙ্কি পান্ডের কন্যা অনন্যা পান্ডে। এতো রোগা পাতলা চেহারা নিয়ে কী অভিনয় করবে এই মেয়ে? এরকম একাধিক মন্তব্য ছুটে আসে তার দিকে।

মাত্র ১৯ বছর বয়সে ইন্ডাস্ট্রিতে পা রাখেন তিনি। এসেই শোনেন, ‘এ তো পুরো তক্তার মতো চেহারা, এতো রোগা কেন?’ সম্প্রতি তার আসন্ন ছবি লাইগারের প্রচারে এসে এমন সব অভিজ্ঞতাকে তুলে ধরলেন বলিউড অভিনেত্রী অনন্যা পান্ডে। এই মুহূর্তে তার আসন্ন ছবির প্রচারে বেজায় ব্যস্ত তিনি।

এইদিন এক টক শো’তে তার উপর হওয়া বডি শেমিংয়ের বিরুদ্ধে মুখ খুললেন তিনি। অভিনেত্রী জানান, ‘‘আমি বুঝতে পারতাম না কী অপরাধ করেছি। কেন প্রত্যেক দিন লোকে আমায় কুৎসিত ভাবে আক্রমণ বলত! ‘সমতল বক্ষ’ বলে কটাক্ষ করত। মানসিক অবসাদে তলিয়ে যাচ্ছিলাম ওই সময়টায়। শুধু তাই নয়। আমার বাবা, মা, বোনকেও অনেক খারাপ কথা বলেছে লোকে।’’

তবে সমস্ত কটাক্ষকে উপেক্ষা করে রোজ নিজেকে তৈরি করেছেন অভিনেত্রী। রোজ একটু একটু করে নিজেকে গ্রুম করেছেন তিনি। অনন্যার কথায়, ‘‘আমি এক জন সদয়, সুন্দর মানুষ হওয়ার চেষ্টা করি। কঠোর পরিশ্রম করতে পারি। কাজের প্রতি আমার নিষ্ঠা রয়েছে। বরাবরই আমি এক জন অভিনেত্রী হতে চেয়েছিলাম। কিন্তু ইন্ডাস্ট্রিতে এসে বুঝলাম লোকের চোখে আগে আমি আগে এক জন মহিলা। মহিলাদের নিয়ে তাঁদের ধারণার সঙ্গে আমি মানাচ্ছি কি না, সেটাই চর্চার কেন্দ্রে। আমি নই।’’

প্রসঙ্গত সাল ২০১৯ এ মুক্তিপ্রাপ্ত ছবি ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার ২’ দিয়ে বলিউডে অভিষেক হয় তার। সেইসময় তাকে দেখে নেপোকিড, হাড় জিরজিরে চেহারা হেন কোনো কটুক্তি নেই যা তাকে শুনতে হয়নি। এমনকি নিন্দুকেরা তো এটাও বলতে ছাড়েনি যে, বাবা চাঙ্কি পান্ডের দৌলতেই বলিউডে ঢুকতে পেরেছে অনন্যা।

যদিও এসব কটুক্তিকে বিশেষ পাত্তা দেননা অভিনেত্রী। নিজের কাজ নিয়েই বেশি ব্যস্ত থাকেন অনন্যা। আগামী ২৫ আগস্টই প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে সাউথ সুপারস্টার বিজয় দেবরাকোন্ডা আর অনন্যা অভিনীত ছবি লাইগার। আপাতত সেই ছবির প্রচারকার্যেই মন দিয়েছেন অভিনেত্রী।

Related Articles

Back to top button