বিনোদনসেরা খবর

‘২৫ বছরের অভিনয়ের দক্ষতা TRP দিয়ে বিচার হবে’! সিরিয়ালের রেটিং নিয়ে বিস্ফোরক মন্তব্য অপরাজিতা আঢ্যর

এখন মানুষের কাছে বিনোদনের অন্যতম জনপ্রিয় মাধ্যম হল সিরিয়াল। আর সময়ের সাথে সাথে সিরিয়ালের কন্টেন্টের পরিবর্তন ঘটেছে। দর্শকদের রুচি, পছন্দ, চাহিদার পরিবর্তনের জন্য কন্টেন্টের বদল ঘটাচ্ছেন ধারাবাহিক নির্মাতারা। একের পর এক নতুন ধারাবাহিক তৈরি হচ্ছে বিভিন্ন চ্যানেলে। কিছুদিন আগেই এসেছে বাংলার নতুন ধারাবাহিক ‘লক্ষী কাকিমা সুপারস্টার’। এই ধারাবাহিকে অভিনয় করছেন অপরাজিতা আঢ্য।

এই সিরিয়ালের মধ্যে দিয়েই দীর্ঘ চার বছর পর ছোটপর্দায় ফিরেছেন তিনি। তবে এখন যতই নামকরা অভিনেতা-অভিনেত্রী হোক না কেন টিআরপি হলো এই সিরিয়ালগুলোর শেষ কথা। কোন ধারাবাহিক টিকবে কিনা সেটা সম্পূর্ণটাই নির্ভর করে টিআরপি রেটিং-এর ওপর। এই টিআরপি কম থাকার জন্য ইতিমধ্যে বহু ধারাবাহিক বন্ধ হতে দেখা গিয়েছে। তবে এই টিআরপি স্কোর কোনভাবে অভিনেতা-অভিনেত্রীদের অভিনয়ের মাপকাঠি হতে পারে?

এই প্রসঙ্গে এবার মুখ খুললেন অভিনেত্রী অপরাজিতা আঢ্য। তিনি বলেছেন, ‘আমি চার বছর পর ধারাবাহিকে অভিনয় করছি, এর মধ্যে অনেক কিছুই পরিবর্তন হয়েছে। তবে আমি ২৫ বছর ধরে অভিনয় করছি বা দেবশংকর হালদার ৩৫ বছর অভিনয় করছেন। আমাদের মূল্যায়ন নিশ্চই টিআরপি দিয়ে হবে না।’

এরপর অভিনেত্রী আরো বলেন যে এবার প্রশ্ন আছে মানুষকে ভালোবাসে? যেহেতু টিআরপির ওপর একটা চ্যানেলের অনেক কিছুই এখন নির্ভর করে, তাই তখন যে গল্পটা ছিল, মানুষের পছন্দমত সেটা পরিবর্তন করতে বাধ্য হয়েছে নির্মাতারা। অনেক সময় দেখা যায় মূল গল্পে ফিরে আসতে পারেন না তারা। এরপর তিনি আরও বলেন, ‘তবে এটাও আমি সব সময় মানতে পারি না। কারণ আমার এই দর্শকই ‘এক আকাশের নীচে’, ‘তমসা রেখা’, ‘গানের ওপারে’ বা ‘কুরুক্ষেত্র’-র মতো ধারাবাহিক দেখেছে এবং এখনও দেখছে। সুতরাং অনেক ক্ষেত্রে হয় ঠিকই। আবার অনেক ক্ষেত্রে ব্যতিক্রমও হয়।’

ধারাবাহিক নতুন ভাবে আবার দেখা দিলেও বড় পর্দায় কাজ করছেন তিনি। খুব শীঘ্রই অঙ্কুশ ও ঐন্দ্রিলার ‘লাভ ম্যারেজ’ ছবিতে দেখা যাবে তাকে। যে ছবিতে রঞ্জিত মল্লিক একটি গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন।

Related Articles

Back to top button