For the best experience, open
https://newzshort.com
on your mobile browser.
+

কম্পিউটার সাইন্সে স্নাতক, গড়গড়িয়ে বলছেন ইংরেজি, চাকরি করার ইচ্ছেপ্রকাশ ভিক্ষুক মহিলার!

17 days ago | Papiya Paul
featured
Advertisement

সোশ্যাল মিডিয়ার দৌলতে কত ঘটনায আমাদের চোখের সামনে চলে আসে। প্রতিদিনই কিছু না কিছু ভাইরাল ও ট্রেনিং ভিডিও দেখার সাক্ষী থাকেন নেটজনতা। এই ভিডিওতে যেমন কোন ব্যক্তির প্রতিভা প্রদর্শন পায় ঠিক তেমনি কখনো মজাদার কান্ড কখনো বা দুঃখজনক ভিডিও থাকে। মোবাইল ফোনের মাধ্যমে মানুষের চারিপাশে কোন নতুনত্ব বা আশ্চর্যকর ঘটনা ঘটলেই সেটা ভিডিও করে পোস্ট করে দেওয়া হয় সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

আর তারপরে রাতারাতি ভাইরাল হয়ে যায় সেই ভিডিও। আর এইভাবেই ভাইরাল ভিডিওর মাধ্যমে বহু মানুষ জীবনে নতুন কিছু করতে পেরেছেন। সম্প্রতি একটি মহিলার ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে এক মহিলা যিনি কিনা ভিক্ষুক ইংরেজিতে গড়গড় করে কথা বলছেন। আসলে তিনি প্রথম থেকেই ভিক্ষুক ছিলেন না। একজন সুস্থ স্বাভাবিক মানুষের ছিলেন, অনেক শিক্ষাগত যোগ্যতা রয়েছে তার. ওই মহিলা বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয় ছাত্রী ছিলেন।

এমনকি কম্পিউটার সাইন্সে স্নাতক,তিনি ইংরেজি কথা বলাতে পারদর্শিতার সঙ্গে টাইপিং ভালো জানেন। এই মহিলার ভিডিও ভাইরাল হওয়ার পরেই তার সম্পর্কে এত কিছু জানা গিয়েছে। দক্ষিণ ভারতের বাসিন্দা ছিলেন তিনি। কিন্তু তাকে পাওয়া গেছে বারাণসীতে! নিজের সম্পর্কে জানিয়েছেন ওই মহিলা। আসলে ওই মহিলা গ্রাজুয়েট হওয়ার পরেই বিয়ে করেন, একটি সন্তানও হয়। কিন্তু সন্তান জন্মের পরেই পঙ্গু হয়ে গিয়েছিলেন তিনি আর যার ফলে বাড়ির লোকেরা তার ওপর অত্যাচার শুরু করে।

Advertisement

এই অত্যাচার সহ্য করতে না পেরে বাড়ি ছাড়েন তিনি। এরপর বিভিন্ন জায়গায় ঘুরে তার ঠাঁই হয়েছে উত্তরপ্রদেশের বারাণসীর ঘাটে। এখানে পর্যটকদের দেওয়া পোশাক ও খাবার খেয়েই কোন রকমের জীবন কাটছে তার। এই দুঃখজনক ভিডিও দেখে নেটিজেনরা দুঃখিত হয়েছেন। তার সাথে এই মহিলার শিক্ষার প্রশংসা করেছেন সকলে।

Advertisement
Tags :
Advertisement