For the best experience, open
https://newzshort.com
on your mobile browser.
+

বুমরার ৫ উইকেট! শেষ মুহূর্তে দুই ওপেনারকে হারিয়েও ৭০ রানে এগিয়ে ভারত

15 days ago | Arijit
featured
Advertisement

প্রথমদিনের একেবারে শেষ লগ্নে গত ম্যাচের নায়ক দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডিন এলগারকে ফিরিয়ে দিয়েছিলেন ভারতের তারকা জোরে বোলার জাসপ্রিত বুমরাহ। প্রথম দিন ঠিক যেখানে শেষ করেছিল সেখান থেকেই শুরু করলেন। দ্বিতীয় দিনের দ্বিতীয় বলেই দক্ষিণ আফ্রিকার আরেক ওপেনার এডেন মার্করমকে ফিরিয়ে দিলেন বুমরাহ। সেই সঙ্গে তিনি বুঝিয়ে দিলেন এই ম্যাচে তিনি ফের একবার আগুন ঝড়াবেন।

Advertisement

এইদিন সারাদিন জুড়ে দক্ষিণ আফ্রিকার প্রত্যেক ব্যাটসম্যানকে বিরক্ত করতে থাকেন বুমরাহ। তার বিষাক্ত ইয়র্কার এর মধ্য দিয়ে দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানদের নাজেহাল করে তোলেন বুমরাহ। কিগান পিটারসেন ছাড়া এইদিন দক্ষিণ আফ্রিকার আর কোন ব্যাটসম্যান ভারতীয় বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি। 72 রান করে একাই দক্ষিণ আফ্রিকাকে টেনে নিয়ে গেলেন পিটারসেন। অপরদিকে 5 উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার ব্যাটিংয়ে ধস নামালেন জাসপ্রিত বুমরাহ।

210 রানে শেষ হয়ে যায় দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস। প্রথম ইনিংসে 13 রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নামে ভারত। তবে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়ে যায় ভারতীয় দল। দ্বিতীয় দিনের শেষে দক্ষিণ আফ্রিকা থেকে 70 রানে এগিয়ে রয়েছেন ভারত। ক্রিজে রয়েছেন অধিনায়ক বিরাট কোহলি এবং চেতেশ্বর পুজারা।

Advertisement

Advertisement
Tags :
Advertisement