For the best experience, open
https://newzshort.com
on your mobile browser.
+

বাঙালী বলে কথা! সইফের সঙ্গে এখনো রাগ হলে খাঁটি বাংলায় ঝগড়া করেন শর্মিলা! গোপন তথ্য ফাঁস সোহার

14 days ago | Papiya Paul
featured
Advertisement

বলিউড এবং টলিউড দুই দিকেই একসময়ের জনপ্রিয় অভিনেত্রী ছিলেন শর্মিলা ঠাকুর। বংশগত দিক থেকে তিনি রবি ঠাকুরের বাড়ির মেয়ে, পটৌডিদের নবাব বংশের ছেলে মনসুর আলী খান পটৌডিকে বিয়ে করে পাকাপাকিভাবে মুম্বাইয়ের বাসিন্দা হয়েছেন শর্মিলা। ভারতের প্রাক্তন অধিনায়ক মনসুরকে প্রেম করে বিয়ে করেন তিনি। এরপরে সোজা গিয়ে মুম্বাইতে বসবাস করেন বাঙালি ঘরের মেয়ে শর্মিলা ঠাকুর।

Advertisement

যতই নবাব বংশের বউ হন না কেন? বাংলায় যার জন্ম তিনি কি বাংলা ভাষাকে এত সহজে ভুলে যেতে পারেন? মোটেই না! এই জন্য আজও নাকি রেগে গেলে মাতৃভাষাকে ব্যবহার করেন এই অভিনেত্রী। আর শর্মিলা ঠাকুরের এই ব্যক্তিগত জীবনের তথ্য ফাঁস করেছেন তারই কন্যা বলিউডের অভিনেত্রী সোহা আলী খান।

সম্প্রতি এক সাক্ষাৎকারে সোহা জানিয়েছেন, শর্মিলা ঠাকুরের সঙ্গে যখনই তার ছেলে সইফ আলী খানের ঝগড়া বাঁধে তখনই নাকি বাঙালি রূপ নেন অভিনেত্রী। রাগ-অভিমান সবকিছুই তখন খাঁটি বাংলায় পরিবেশন করেন শর্মিলা। সোহা জানিয়েছেন, কে বলে যে বাংলা মিষ্টি ভাষা! তাদের কাছে বাংলা হলো খুবই ভয়ের ভাষা। বাংলাতে কথা বলছে মানে মা তখন রেগে আগুন। এরপরেই দাদা সইফের সঙ্গে শুরু হবে তুমুল ঝামেলা। সবকিছু মিটমাট করার দায়িত্ব নাকি তখন সোহা আলী খানের।

Advertisement

এই ঝগড়া ও রাগারাগির পর দুজনেই তাকে ফোন করে সবটা বলবে। প্রসঙ্গত, সত্যজিৎ রায়ের ‘দেবী’, ‘অপুর সংসার’, ‘নায়ক’, ‘অরণ্যের দিনরাত্তি’-র মতো বহু বাংলা ছবিতে একসময়ে দাপটের সঙ্গে অভিনয় করেছেন শর্মিলা ঠাকুর। এরপরে বলিউডে গিয়েও একের পর এক সিনেমায় অভিনয় করে দর্শকদের কাছে নিজের পাকাপাকি জায়গা করেছেন তিনি। তার অসাধারণ সৌন্দর্য এবং বাঙালি টানে হিন্দি উচ্চারণের সংলাপে আজও মেতে থাকেন দর্শকেরা। যতই হিন্দি পরিবারের সংসার গুছিয়ে নিক না কেন তিনি মনেপ্রাণে বাঙালি তার প্রমাণ করে দিলেন তাঁর মেয়ে সোহা।

Advertisement
Tags :
Advertisement