For the best experience, open
https://newzshort.com
on your mobile browser.
+

'নোংরা খেলা হচ্ছে', 'গোটা দেশ ভারতের ১১ জনের বিরুদ্ধে খেলছে', মাঠেই তুলকালাম কান্ড কোহলিদের

15 days ago | Arijit
featured
Advertisement

জয়ের জন্য চতুর্থ ইনিংসে দক্ষিণ আফ্রিকার কাছে মাত্র 212 রানের টার্গেট ছুড়ে দেয় ভারত। এর ফলে শুরু থেকেই উইকেট তুলে নেওয়ার একটা আলাদা তাগিদ দেখা যাচ্ছিল ভারতীয় বোলারদের মধ্যে। সেটা না হলে এই ম্যাচ জেতা ভারতের জন্য খুবই মুশকিল হয়ে যেত। শুরুতেই ওপেনার এডেন মার্করমকে তুলে নেন মহম্মদ সামি। তবে তারপরই ক্রিজে জাঁকিয়ে বসেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডিন এলগার এবং পিটারসন।

Advertisement

গোটা ভারতীয় দল যখন একটি উইকেট তুলে নেওয়ার জন্য ছটফট করছে সেই সময় অশ্বিনের বলে এলবিডব্লিউ হন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডিন এলগার। আম্পায়ার সঙ্গে সঙ্গে আঙ্গুল তুলে আউটের জানান দেন। তবে আম্পায়ারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে রিভিউ নেন এলগার। তারপর যা হল তা দেখে অবাক বিশ্ব ক্রিকেট।

রিভিউতে দেখা যায় বল এলগারের পা ছুঁয়ে উইকেট এর উপর দিয়ে চলে যাচ্ছে। এমনকি বল উইকেটে লাগার কোন সম্ভাবনাই ছিল না। এর ফলে তৃতীয় আম্পায়ার ফিল্ড আম্পায়ারের সিদ্ধান্ত চেঞ্জ করার নির্দেশ দেন এবং এলগার নট আউট হয়ে যান।

Advertisement

কিন্তু বল এলগারের পায়ে লেগে কিভাবে এতটা উপরে চলে যায় সেটাই বুঝতে পারছিলেন না ভারতীয় ক্রিকেটাররা। এমনকি ফিল্ড আম্পায়ার নিজেও এটাকে অস্বাভাবিক বলে দাবি করেন।

https://twitter.com/Sachin10fans/status/1481681591290134531?t=FFB_z4t4ou7GGHgYl0Lq7g&s=19

তারপরই দক্ষিণ আফ্রিকার এই নোংরা খেলার বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন ভারতীয় ক্রিকেটাররা। সেই সময় স্টাম্প মাইকের কাছে গিয়ে ভারত অধিনায়ক বিরাট কোহলি বলেন, “দারুণ ডিআরএস, খুব ভাল খেললে।” লোকেশ রাহুল বলেন, “গোটা দেশ খেলছে ১১ জনের বিরুদ্ধে।” কোহলীকে ফের বলতে শোনা যায়, “শুধু বিপক্ষ নয়, নিজের দলের দিকেও দেখো, সব সময় লোককে ধরতে চাইছে।” একদিকের স্টাম্পে যখন এই ধরনের কথা উঠে আসছে, সেই সময় উল্টো দিকের উইকেটে কথা বলতে শোনা যায় অশ্বিনকে। তাঁর অভিযোগের তির দক্ষিণ আফ্রিকার সম্প্রচারকারী সংস্থার বিরুদ্ধে। তিনি বলেন, “অন্য ভাবে জেতার পথ খোঁজা উচিত সুপারস্পোর্টের।” মাঠের আম্পায়ার ইরাসমাসও অবাক হন। তিনি বলেন, “এটা অস্বাভাবিক।”

Advertisement
Tags :
Advertisement