বিনোদনসেরা খবর

একটি গানেই ফিরেছে ভাগ্য, জনপ্রিয়তার শীর্ষে ‘বাদাম কাকু’, এবার কলকাতায় বসছে ভুবন বাদ্যকরের মূর্তি!

এই সোশ্যাল মিডিয়ার দৌলতে এখন অতি সাধারণ মানুষও রাতারাতি সেলিব্রিটি হয়ে যেতে পারে। ঠিক যেমন ঘটেছে বীরভূমের বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকর এর ক্ষেত্রে। তিনি তাঁর ‘কাঁচা বাদাম'(Kacha Badam) গানের মাত্র কয়েকটি লাইনের জেরেই দেশ থেকে বিদেশে ভাইরাল হয়ে গিয়েছেন। এই গানের জেরেই ভাগ্য ফিরে গিয়েছে তার।

যত দিন যাচ্ছে ততই জনপ্রিয়তা বাড়ছে বাদাম কাকুর। ইতিমধ্যেই একাধিক ভাষায় গান গেয়েছেন তিনি। শোনা যাচ্ছে, বিদেশ থেকেও তার কাছে অফার এসেছে। নিজের ইনকাম এবার আরও বাড়ানোর জন্য সম্প্রতি নিজের নামে ইউটিউব চ্যানেল পর্যন্ত খুলে ফেলেছেন ভুবন বাবু। তবে এবার এক আশ্চর্য খবর মিলেছে। বাদাম কাকুর মূর্তি নাকি তৈরি হয়েছে। আর এই ঘটনাটি সত্যি।

বাদাম কাকুর মূর্তি হুবহু তৈরি করেছেন কলকাতার কুমারটুলির একজন শিল্পী। যার নাম পরিমল পাল। আর এই মূর্তি এতটাই নিখুঁত হয়েছে যে আসল আর নকল প্রথমবার দেখে বোঝা মুশকিল। হঠাৎ করে এরকম সাধারণ মানুষের মূর্তি বানানোর কথা শিল্পীর মাথায় কেমন করে এলো। এই প্রশ্নের উত্তরে পরিমল বাবু জানিয়েছেন, বাঙালিকে বিশ্বের দরবারে প্রতিষ্ঠিত করছেন তিনি। তাই ভুবন বাদ্যকরকে সম্মান জানানোর জন্যই এই প্রচেষ্টা।

শোনা যাচ্ছে, আজ অর্থাৎ দোলের দিন কুমোরটুলির ঢাকেশ্বরী মন্দির এর কাছে স্বাধীন সংঘের মণ্ডপে রাখা থাকবে এই মূর্তি। এদিন মাটির তৈরি মূর্তির পাশাপাশি ভুবন বাবু যদি সশরীরে উপস্থিত থাকেন এটাই চান ওই শিল্পী। আর নিজের এই মূর্তি বানানোর খবর পৌঁছে গিয়েছে ভুবন বাবুর কাছে। তিনিও সম্মান পেয়ে ভীষণ আপ্লুত।

Related Articles

Back to top button