খেলাভারতসেরা খবর

টি২০-র পর ওয়ানডে-তেও অধিনায়কত্ব হারাতে চলেছেন কোহলি, চলতি সপ্তাহেই সিদ্ধান্ত

কানপুরে টেস্ট সিরিজের প্রথম টেস্ট ম্যাচ ড্র করে ভারত। জয়ের খুব কাছে গিয়েও জয় ছিনিয়ে আনতে পারেনি আজিঙ্কা রাহানের টিম ইন্ডিয়া। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচ ড্র হলেও মুম্বাই টেস্টে ভারত অধিনায়ক বিরাট কোহলি দলে কামব্যাক করায় একেবারে অন্য ছন্দে দেখা গেল টিম ইন্ডিয়াকে। মাত্র চার দিনেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ম্যাচে জয় ছিনিয়ে নিল টিম ইন্ডিয়া।

অধিনায়ক হিসেবে দলে ফিরে এসেই ফের ভারতকে টেস্ট ক্রিকেটের শীর্ষস্থানে তুলেছেন বিরাট কোহলি। লাল বলের ক্রিকেটে বিরাট কোহলির বিকল্প এই মুহূর্তে ভারতীয় দলে নেই। কিন্তু সাদা বলের ক্রিকেটে কি হতে চলেছে বিরাট কোহলির ক্রিকেট ভবিষ্যৎ? এই নিয়েই জোর আলোচনা চলছে ভারতীয় ক্রিকেট মহলে।

2023 সালে রয়েছে ওয়ানডে বিশ্বকাপ। আর সেই বিশ্বকাপের কথা মাথায় রেখে এখন থেকেই ভারতীয় ওয়ানডে দল নিয়ে রীতিমতো ভাবনাচিন্তা শুরু করে দিয়েছে টিম ম্যানেজমেন্ট। সামনেই দক্ষিণ আফ্রিকা সফর রয়েছে ভারতের। সেখানে ওয়ানডে এবং টেস্ট সিরিজ খেলবে ভারত। আর এই সফর থেকেই নাকি ভারতের ওয়ানডে দলের অধিনায়ক পরিবর্তন হতে চলেছে। বিশেষ সূত্রে জানা গিয়েছে বিরাট কোহলির পরিবর্তে আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরেই অধিনায়কত্ব রোহিত শর্মা হাতে তুলে দিতে চলেছে বিসিসিআই।

Related Articles

Back to top button