অন্যান্যসেরা খবর

ঘুরতে যাওয়ার জন্য বিশ্বের সবচেয়ে সস্তা ও সুন্দর দেশ, যেখানে একবার গেলে ফিরতে চাইবে না মন

পৃথিবীর প্রাকৃতিক সৌন্দর্য সত্যিই সুন্দর। এই সৌন্দর্য দেখবার জন্য বহু মানুষ বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে যান। দেশের বাইরে বিদেশেও এমন কিছু সুন্দর জায়গা রয়েছে যা চোখে না দেখলে বিশ্বাস করা মুশকিল। তবে বিদেশ ভ্রমণ বেশ ব্যয়বহুল বলে সাধারণ মানুষ তা বহন করতে পারেন না। তবে বিদেশের এমন কিছু জায়গা রয়েছে যেখানে খুব কম অর্থে গ্রহণ করা যেতে পারে। আর এই দেশগুলো প্রাকৃতিক সৌন্দর্য এতটাই সুন্দর আপনি যদি একবার এই দেশগুলোতে যান, তাহলে আর সেখান থেকে ফিরে আসতে মন চাইবে না। চলুন তাহলে দেখে নেওয়া যাক বিদেশের এমনই বেশকিছু সুন্দর জায়গা সম্পর্কে।

চিলি – এই দেশ সত্যিই খুব সুন্দর। আর এই প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার জন্য প্রত্যেক বছর লক্ষ লক্ষ পর্যটকেরা এখানে ভ্রমণ করতে আসেন। অন্যান্য বিদেশের জায়গা থেকে এখানে খরচ কিছুটা হলেও কম। এখানে প্রচুর সৌন্দর্য উপভোগ করার জায়গা রয়েছে।

কেপ ভার্দে – আফ্রিকা মহাদেশের উত্তর পশ্চিম উপকূলে দশটি দ্বীপ নিয়ে একটি দেশ গঠিত হয়েছে। এই দেশের সমুদ্র সৈকত থেকে বিভিন্ন রঙের শহরগুলো দেখতে পর্যটকেরা এখানে আসেন। এছাড়া এখানকার সংস্কৃতির জন্য এই দেশ বিখ্যাত।

বেলিজ – মধ্য আমেরিকায় অবস্থিত একটি ছোট দেশ বেলিজ। এখানেও খুব কম খরচে ঘুরে আসা যেতে পারে।

ডমিনিকা – ট্রপিক্যাল রেইন ফরেস্ট, আগ্নেয়গিরির কালো স্যান্ড বিচ সহ অন্যান্য প্রাকৃতিক সৌন্দর্য দেখতে পছন্দ করেন পর্যটকেরা। আর এই সৌন্দর্যের কারণে এই দেশটি খুবই বিখ্যাত।

কোস্টারিকা – অসাধারণ প্রাকৃতিক সৌন্দর্যের জন্য এই দেশ বিখ্যাত। এখানে সুন্দর সমুদ্র সৈকত, সবুজ সমভূমি পবিত্র বিভিন্ন সুন্দর জায়গা দেখার মত রয়েছে।

Rio Celeste Falls

Related Articles

Back to top button