বিনোদনসেরা খবর

দীপিকা থেকে ক্যাটরিনা, বলিউডের ৭ অভিনেত্রীর সৌন্দর্যের রহস্য এই ৭ মেকআপ আর্টিস্ট

একটি চরিত্রকে ফুটিয়ে তোলার জন্য শুধু অভিনেতা-অভিনেত্রীদের ক্রেডিট থাকে না। এর সাথে একজন সেলেবর চরিত্র ফুটিয়ে তোলার জন্য মেকআপের গুরুত্ব অনেক। এই মেকআপের মাধ্যমেই একজন তারকাকে দর্শকদের সামনে সম্পূর্ণ আলাদা ভাবে তুলে ধরা হয়। অভিনেতাদের থেকেও অভিনেত্রীদের মেকআপ আর্টিস্ট এর প্রয়োজনীয়তা একটু হলেও বেশি। বলিউডের সেলেবদের মেকআপ আর্টিস্টের জনপ্রিয়তা যে কতটা বেশি হবে আন্দাজ করা যায়।

আজকের এই প্রতিবেদনে বলিউডের ৭ মেকআপ আর্টিস্টের কথা বলব, যারা দীপিকা থেকে শুরু করে ক্যাটরিনার সুন্দর লুকের দায়িত্ব সামলেছেন-

১) সন্ধ্যা শেখর – দীপিকা পাড়ুকোনের ব্যক্তিগত মেকআপ এবং হেয়ার স্টাইলিস্ট হলেন তিনি। এই সন্ধ্যা আগে ব্যাংকার ছিলেন, কিন্তু পরে মেকআপ আর্টিস্ট হওয়ার স্বপ্নে চাকরি ছেড়ে দেন। এরপর ২০০৯ সাল থেকে এই কাজের সঙ্গে যুক্ত। তিনি দীপিকার মেট গালা মেক-আপ করেছিলেন।

২) মিকি কন্ট্রাক্টর – মিকি কন্ট্রাক্টর হলেন একজন বলিউডের আইকনিক মেকআপ আর্টিস্ট। অনেক সেলেবদের মেকআপ করেছেন তিনি। ‘কুছ কুছ হোতা হ্যায়’ কাজল থেকে শুরু করে ‘কাভি খুশি কাভি গমের’ কারিনা পর্যন্ত তার মেকআপে সেজেছেন। বর্তমানে তিনি প্রিয়াঙ্কা চোপড়ার ব্যক্তিগত মেকআপ আর্টিস্ট।

৩) আরতি নায়ার – ইনি ক্যাটরিনার ব্যক্তিগত মেকআপ আর্টিস্ট। তিনি সোনম কাপুর এবং আলিয়া ভাটের মতো তারকাদের মেকআপও করেছেন। তার হাতের জাদুতে সুন্দর হয়েছেন অনেক সেলিব্রিটিরাই।

৪) নম্রতা সোনি- সোনম কাপুরের ব্যক্তিগত মেকআপ আর্টিস্ট এবং হেয়ারস্টাইলিস্ট নম্রতা সোনি। বলিউডের বিখ্যাত মেকআপ আর্টিস্টের তালিকায় তার নাম রয়েছে। তিনি ব্রাইডাল মেকআপ আর্টিস্ট হিসেবে তার কর্মজীবন শুরু করেন।

৫) পুনীত বি সাইনি – পুনীত বি সাইনি জব তক হ্যায় জান, বোম্বে ভেলভেট এবং ফোর্স-এর মতো ছবিতে মেক আপ করেছিলেন। তিনি আলিয়া ভাটের ব্যক্তিগত মেকআপ আর্টিস্ট। বহু ছবিতে আলিয়ার সুন্দর লুকের রহস্য হলেন তিনি।

৬) পম্পি হ্যান্স – কারিনা কাপুর খানের ব্যক্তিগত মেক-আপ আর্টিস্ট পম্পি হ্যান্স। তিনি দীপিকা পাড়ুকোন এবং প্রিয়াঙ্কা চোপড়ার মেকআপও করেছেন। ল্যাকমে ফ্যাশন উইকেও মেকআপ করেছেন এই বিখ্যাত মেকআপ আর্টিস্ট।

৭) শান মুত্তাথিল – জ্যাকলিন ফার্নান্দেজের ব্যক্তিগত মেকআপ আর্টিস্ট শান মুত্তাথিল। অনেক তারকার মেকআপ করেছেন। কর্মজীবনের শুরুতে তিনি ধনী বধূর ছবি আঁকতেন। এরপরেই এই পেশায় যুক্ত হন তিনি।

 

 

Related Articles

Back to top button