বিনোদনসেরা খবর

নেই কোনো ভারতীয় নাগরিকত্ব, তা সত্বেও বলিউডে একচ্ছত্র রাজত্ব করছেন এই ৫ তারকা

বিনোদন জগতে নিজের কেরিয়ার গড়ার স্বপ্ন নিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ পা রাখেন মায়া নগরী মুম্বাইতে। কিন্তু খুব কম মানুষই আছেন তাদের স্বপ্ন সত্যি হয় এবং বলিউডে পাকা পোক্ত জায়গা করতে পারেন। এর মধ্যে এমন অনেক তারকাই রয়েছেন যারা নিজেদের কঠোর পরিশ্রম এবং যোগ্যতার ভিত্তিতে আজ ইন্ডাস্ট্রিতে নিজের নাম প্রতিষ্ঠিত করেছে্ন। এমনকি শুধু ভারতেই নয় এই মুহূর্তে তারা বিশ্বজুড়ে কোটি কোটি মানুষের হৃদয়ে রাজত্ব করছেন। তবে আজ আমরা তাদের স্ট্রাগল বা কেরিয়ারের কথা বলবোনা। আজ এই প্রতিবেদনে এমন কিছু তারকার কথা জানবো যারা বিশ্বদরবারে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করে দেশের নাম তো আলোকিত করেন কিন্তু আদতে তাদের ভারতের নাগরিকত্বই নেই। তাহলে চলুন দেখে নিই কার কার নাম রয়েছে তালিকায়।

অক্ষয় কুমারঃ- বলিউড অভিনেতা অক্ষয় কুমার ফিল্ম ইন্ডাস্ট্রিতে খিলাড়ি কুমার নামে বিশেষ পরিচিত। বলাইবাহুল্য যে, আজ অক্ষয় কুমার আমাদের দেশের অন্যতম জনপ্রিয় ও সফল অভিনেতা। নিজের দীর্ঘ অভিনয় জীবনে একাধিক হিন্দি সুপারহিট ছবিতে কাজ করেছেন তিনি। তবে জানিয়ে রাখি, অক্ষয় কুমারের ভারতীয় নাগরিকত্ব নেই এবং তিনি একজন কানাডিয়ান নাগরিক।

দীপিকা পাড়ুকোনঃ- বলিউডের অন্যতম শীর্ষস্থানীয়া অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। কিন্তু জানেন কি দীপিকারও নেই ভারতীয় নাগরিকত্ব। দীপিকা পাড়ুকোন ডেনমার্কে জন্মগ্রহণ করেন এবং সেই কারণে, দীপিকা ডেনমার্কের নাগরিকত্ব গ্রহণ করেছেন।

আলিয়া ভাটঃ- তালিকায় রয়েছে আলিয়া ভাটের নামও। আলিয়া হলেন সেই বলিউড অভিনেত্রীদের মধ্যে একজন যারা খুব অল্প সময়ে নিজের কঠোর পরিশ্রম এবং প্রতিভার জোরে চলচ্চিত্র জগতে নিজের পরিচিতি তৈরি করেছেন। এখনও পর্যন্ত নিজের ফিল্ম কেরিয়ারে অনেক সুপারহিট ছবিতে কাজ করেছেন তিনি এবং ভারতের সফল অভিনেত্রীদের তালিকায় নাম লিখিয়েছেন। যদিও আলিয়া ভাটেরও ভারতের নাগরিকত্ব নেই, তিনি ইংল্যান্ডের নাগরিকত্ব নিয়েছেন।

ক্যাটরিনা কাইফঃ- বলিউডের গ্ল্যামার কুইন ক্যাটরিনা কাইফ। তার অসাধারণ স্টান্ট এবং ডান্স স্কিল দিয়ে লাখো দর্শকের মন জয় করেছেন তিনি। দীর্ঘদিন ধরে বলিউড ইন্ডাস্ট্রিতে নিজের জাদু বিছিয়ে রেখেছেন ক্যাটরিনা। যদিও ক্যাটরিনার কাছেও ভারতীয় নাগরিকত্ব নেই। আসলে ক্যাটরিনা কাইফ হংকং-এ জন্মগ্রহণ করেন এবং পরবর্তীকালে ভারতে এসে অভিনয় জগতে পা রাখেন। প্রসঙ্গত ক্যাটরিনার কাছে রয়েছে ব্রিটিশ নাগরিকত্ব এবং কর্মসংস্থান ভিসা নিয়ে এখানে থাকেন তিনি।

সানি লিওনঃ- বলিউডের অত্যন্ত সাহসী ও সুন্দরী অভিনেত্রী সানি লিওনের নামও রয়েছে এই তালিকায়। উল্লেখ্য, সানি লিওনেরও ভারতের নাগরিকত্ব নেই এবং ভারতীয় সিনেমা ইন্ডাস্ট্রিতে নিজের কেরিয়ার গড়ার আগে সানি তার পরিবারের সাথে কানাডায় থাকতেন এবং সেই কারণেই তার কানাডার নাগরিকত্ব রয়েছে, ভারতের নয়।

 

Related Articles

Back to top button