বিনোদনসেরা খবর

বলিউডের সবচেয়ে ভয়ঙ্কর পাঁচটি ছবি যা বাস্তব ঘটনা অবলম্বনে নির্মিত, না দেখলে করবেন বিরাট মিস

বলিউডে সাধারণত রোমান্টিক, অ্যাকশন, কমেডি এবং থ্রিলার ছবির রমরমাই বেশি। ভৌতিক সিনেমা বড়ো একটা দেখা যায় না বলিউডে। তবে এর মধ্যে রাম গোপাল ভার্মা এবং বিক্রম ভাট বেশ কিছু হরর মুভি‌ নিয়ে কাজ করেছেন যা বেশ পছন্দ করেছেন দর্শকমহল। সাম্প্রতিক কালে মুক্তিপ্রাপ্ত ‘স্ত্রী’ ছবির সাফল্যের পর হরর জনরার দিকেও এবার নজর দিচ্ছে বলিউড। তবে সচরাচর কাল্পনিক ঘটনাকে কেন্দ্র করেই ভৌতিক ছবি গুলি তৈরি হয়ে থাকে। এরমধ্যে এমন বেশ কিছু ছবিও রয়েছে যা আসলে বাস্তব অভিজ্ঞতা থেকে অনুপ্রাণিত হয়ে বানানো। সেই সমস্ত ছবির কথাই বলবো আজকের এই প্রতিবেদনে।

১) মহল (১৯৪৯) : অশোক কুমার এবং মধুবালা অভিনীত এই ছবিটি মুক্তি পেয়েছিলো ১৯৪৯ সালে। জানিয়ে রাখি সেই সময়কার সর্বাপেক্ষা জনপ্রিয় ছবিগুলির মধ্যে মহল অন্যতম। অভিনেতা অশোক কুমার জানিয়েছিলেন যে, বাস্তব প্রেক্ষাপট থেকে অনুপ্রাণিত হয়েই তৈরি করা হয়েছিলো ছবিটি।

২) রাগিনী এমএমএস (২০১১) : বহুল চর্চিত ছবি রাগিনী এমএমএস। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, দিল্লীর এক তরুনীর জীবনের ঘটনাকেই তুলে ধরা হয়েছে এই ছবিতে। ছবিতে এক বাংলোয় রাত কাটাতে গিয়ে অদ্ভূত সব ঘটনার সম্মুখীন হয় এক দম্পত্তি। পুরো ঘটনা জানতে চাইলে এখনই দেখে ফেলুন ছবিটি।

৩) কোয়েশ্চেন মার্ক (২০১২) : ২০১২ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবিটি ব্যাপক আলোড়ন ফেলেছিলো চলচ্চিত্র জগতে। একদল ছেলেমেয়ে ঘুরতে গিয়ে আর বাড়ি ফেরেনি। ঠিক কী কী হয়েছিলো তাদের সাথে সেটাই দেখানো হয়েছে ছবিতে। মেক্সিকোতে ওক্সাকা ফিল্ম ফেস্টিভ্যালে সিনেমাটি স্ট্যান্ডিং ওভেশন পাওয়া এই ছবিটিও আসলে বাস্তব ঘটনা অবলম্বনে নির্মিত।

৪) ট্রিপ টু ভানগড় (২০১৪) : সাল ২০১৪ তে দেখা যায় একদল ছেলেমেয়ে ভারতের সবচেয়ে ভয়ঙ্কর স্থান ভানগড় ট্রিপের জন্য বেরিয়ে পড়ে। জানিয়ে রাখি সূর্যাস্তের পর এবং সূর্যোদয়ের আগে এই জায়গায় যাওয়ার বিধিনিষেধ রয়েছে। এই গ্রুপটি যেসব অলৌকিক ঘটনার সম্মুখীন হয় তা নিয়েই তৈরি হয় ছবি ‘ট্রিপ টু ভানগড়’।

৫) স্ত্রী (২০১৮) : ভারতের সবচেয়ে জনপ্রিয় হিন্দি ছবির তালিকায় শীর্ষস্থানে থাকবে এই ছবিটি। শ্রদ্ধা কাপুর, রাজকুমার রাও, পঙ্কজ ত্রিপাঠীর মতো বিশিষ্ট তারকাদের দেখা গেছে এই ছবিতে। কর্ণাটকের নালে বা-এর গল্পকে কেন্দ্র করে নির্মিত হয়েছে এই ছবি। আপনি যদি এই ছবি এখনও না দেখে থাকেন তাহলে অবিলম্বে দেখে ফেলুন ছবিটি।

Related Articles

Back to top button