বিনোদনসেরা খবর

‘বঙ্গভূষণ’ সম্মানে সম্মানিত হচ্ছেন দেব, শ্রেয়া ঘোষাল, তালিকায় রয়েছে আরও অনেক জনপ্রিয় তারকার নাম

‘আই লাভ ইউ’ ছবির হাত ধরেই পরিচিতি, তারপর থেকেই লাখো বাঙালি মেয়ের হার্টথ্রব তিনি। প্রায় ৬ ফুট লম্বা, সুঠাম সুদর্শন দৃঢ় চেহারা যে কোনো মেয়ের হার্টবিট বাড়ানোর জন্য যথেষ্ট। একটা সময় একই ধরণের ছবি দেখতে দেখতে বাঙালি যখন বিরক্ত সেই সময় ইন্ডাস্ট্রিতে এসে একাই যেন রাশ‌ টেনে ধরেছিলেন তিনি।

এরপর পেরিয়েছে দীর্ঘ সময়। অভিনেতা থেকে পৌঁছে গিয়েছেন রাজনীতিতেও। আজ তার পরিচয় সুপারস্টার দেব’এর বাইরে ঘাটালের সাংসদও। সময়ের সাথে সাথে বেড়েছে তার জনপ্রিয়তা।‌ খুব শীঘ্রই তার অবদানের জন্য বঙ্গবিভূষণ সম্মানে সম্মানিত করতে চলেছে পশ্চিমবঙ্গ সরকার।

সম্প্রতি নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে এই খবর অনুরাগীদের সাথে ভাগ করে নিয়েছেন অভিনেতা তথা সাংসদ দীপক অধিকারী ওরফে দেব। তিনি যে নিমন্ত্রন পত্রটি শেয়ার করেছেন তাতে লেখা রয়েছে, “বাংলা চলচ্চিত্রে আপনি একজন যশস্বী অভিনেতা। আপনার অসামান্য অভিনয় ক্ষমতা বাংলা চলচ্চিত্রকে সমৃদ্ধ করেছে। চলচ্চিত্র শিল্পে আপনার অবদান প্রশ্নাতীত। আপানার গৌরবে আমরা গৌরবান্বিত।”

এখানেই শেষ নয়, পত্রটিতে আরও লেখা রয়েছে, “বাংলা চলচ্চিত্র আপনার সামগ্রিক অবদানের স্বীকৃতিস্বরূপ আগামী ২৫ জুলাই ২০২২, সোমবার, বিকেল ৪টেয় কলকাতার নজরুল মঞ্চে পশ্চিমবঙ্গ সরকার আপনাকে ‘বঙ্গভূষণ’ সম্মান প্রদান করতে আগ্রহী। আপনার সানুগ্রহ সম্মতি প্রত্যাশা করি”।

মুখ্যমন্ত্রীর স্বাক্ষর করা এই নিমন্ত্রণ পত্রটি প্রকাশ্যে আসার পর থেকেই রীতিমত শোরগোল পড়ে গিয়েছে নেটপাড়ায়। অনুরাগীদের মধ্যে উত্তেজনা যেন আর ধরেনা। এদিকে জানা গেছে, দেবের সাথে বঙ্গভূষণ সম্মানে ভূষিত করা হবে অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত এবং সুর সাম্রাজ্ঞী শ্রেয়া ঘোষালকেও।

তালিকা এখানেই শেষ নয়, এতে রয়েছে আরো বেশ কিছু বিশিষ্ট ব্যক্তিত্বের নাম। উদাহরণস্বরূপ, তবলা বাদক অনিন্দ্য চট্টোপাধ্যায়, শরদ বাদক দেবজ্যোতি বসু ,গায়িকা কৌশিকী চক্রবর্তী’র মতো খ্যাতনামা শিল্পীদেরকেও বঙ্গভূষণ সম্মান দেওয়া হচ্ছে।

অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকেও। এনাদের পাশাপাশি আরও কিছু বিশিষ্ট মানুষকে এ বছর সম্মানিত করা হবে। এনাদের মধ্যে রয়েছেন তবলা বাদক অনিন্দ্য চট্টোপাধ্যায়, শরদ বাদক দেবজ্যোতি বসু ,গায়িকা কৌশিকী চক্রবর্তী, শ্রেয়া ঘোষাল সহ অন্যান্যরা। তবে চলতি সময়ের রাজনৈতিক গোলযোগের কারণে এই এই অনুষ্ঠান বয়কটের সিদ্ধান্ত নিয়েছে রাজ্যের বামফ্রন্ট দল।

Related Articles

Back to top button