বিনোদনসেরা খবর

দেড় মাসের লড়াইয়ে ইতি, প্রয়াত বলিউডের জনপ্রিয় কমেডিয়ান রাজু শ্রীবাস্তব

শেষ পর্যন্ত জীবনযুদ্ধে হেরেই গেলেন খ্যাতনামা কমেডিয়ান রাজু শ্রীবাস্তব।‌ গত ১০ অগাস্ট থেকে হাসপাতালের বেডে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছিলেন তিনি। দীর্ঘ লড়াইয়ের পর সব চেষ্টা বিফল করে দিয়ে প্রয়াত হলেন জাতীয় স্তরের নামজাদা শিল্পী। মাত্র ৫৮ বছর বয়সে ধরাধাম থেকে বিদায় নিলেন তিনি।

প্রসঙ্গত, চলতি মাসের বুধবারেই (১০ অগাস্ট) দিল্লির এক দিয়ে ট্রেডমিলে হাঁটতে হাঁটতে আচমকাই হার্ট অ্যাটাক হয় তাঁর। তড়িঘড়ি নিয়ে যাওয়া হয় দিল্লির এইমসে। প্রথমে সিপিআর দিয়ে সুস্থ করা হলেও রাতের দিকে আবার অবস্থার অবনতি দেখে চিকিৎসরা তাঁকে ভেন্টিলেশনে রাখার সিদ্ধান্ত নেন।

চিকিৎসা শুরু হওয়ার ১৫ দিন পর ধীরে ধীরে সুস্থ হচ্ছিলেন তিনি। জ্ঞানও ফিরেছিলো। সূত্রের খবর, এরপর একবারই ভেন্টিলেশন থেকে বের করা হয়েছিলো তাঁকে। কিন্তু আবার ধুম জ্বরে আক্রান্ত হওয়ায় ভেন্টিলেশনে নেওয়া হয়। গত ১ সেপ্টেম্বর থেকে ক্রমাগত শারিরীক অবস্থার অবনতি হতে থাকে।

প্রসঙ্গত, বিগত দেড়মাসের চিকিৎসাপর্বে একের পর এক শারিরীক সমস্যার সম্মুখীন হয়েছেন রাজু শ্রীবাস্তব। হার্ট অ্যাটাকের পর ব্রেন ড্যামেজ, বিভিন্ন ভাবে শরীরের এক একটি অঙ্গ বিকল হতে শুরু করেছিলো তাঁর। রাজুর চিকিৎসক অনিল মুরারকার কথা থেকে জানা যায় যে, হার্ট সচল হলেও ব্রেন ড্যামেজ হয়ে গিয়েছে।

এরপরই তাঁকে লাইফ সাপোর্ট সিস্টেমে রাখার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। এর মধ্যে কখনও কখনও তিনি চিকিৎসায় সাড়া দিয়েছিলেন। কিন্তু শেষরক্ষা আর হলোনা। বুধবার সকালে আর সঙ্গ দেয়নি তাঁর শরীর। সব মায়া কাটিয়ে চিরবিদায় জানিয়েছে হাসির জাদুকর রাজু শ্রীবাস্তব।

Related Articles

Back to top button