বিনোদনসেরা খবর

সলমন থেকে অমিতাভ, সুপার ফ্লপ ছবি দিয়ে কেরিয়ার শুরু করেছিলেন এই ৮ বলিউড তারকা

বলিউড ইন্ডাস্ট্রিতে অভিজ্ঞ তারকার অভাব নেই। যখনই কোন তারকা ইন্ডাস্ট্রিতে প্রবেশ করেন তিনি এমন চলচ্চিত্রে অভিনয় করতে চান যাতে তার নাম থাকে সবার মুখে মুখে। তবে মজার বিষয় হল যে কিছু অভিনেতা আছেন যারা অনেক আশা নিয়ে ইন্ডাস্ট্রিতে পা রাখলেও সাফল্য তো দূরে থাক রীতিমত ফ্লপের সম্মুখীন হতে হয়েছে। আজ আমরা এমন কিছু তারকার সাথে পরিচয় করাবো যারা আমাদের দূর্দান্ত সব ছবি উপহার দিয়েছেন তাদেরই বলিউডে অভিষেক হয়েছে ফ্লপ ছবির হাত ধরে।

১) অমিতাভ বচ্চন (সাত হিন্দুস্তানি) : পর্তুগিজ ঔপনিবেশিক শাসন থেকে গোয়াকে মুক্ত করার চেষ্টাকারী সাত ভারতীয়ের বীরত্বপূর্ণ গল্পের উপর ভিত্তি করে তৈরি অ্যাকশন ফিল্ম ‘সাত হিন্দুস্তানি’। ছবিটি বেশ কয়েকটি পুরস্কার পেলেও বক্স অফিসে বিশেষ প্রভাব ফেলতে পারেনি।

২) সালমান খান (বিবি হো তো অ্যায়সা) : রোম-কম ড্রামা ‘বিবি হো তো অ্যায়সা’। সলমন অভিনীত এই ছবিটিও সেই সময় বিশেষ পছন্দ করেনি দর্শকমহল। যদিও এই ছবির মাধ্যমেই রূপালি পর্দায় চিরদিনের জন্য গেঁথে যায় অভিনেতার নাম।

৩) মাধুরী দীক্ষিত নেনে (অবোধ) : বি টাউনের ধক ধক গার্ল মাধুরী দীক্ষিতও একটি ফ্লপ চলচ্চিত্র দিয়ে আত্মপ্রকাশ করেন। একজন শিশুসুলভ নারীকে ঘিরে আবর্তিত এই ছবিতে মূখ্য চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী। ছবিটির মাধ্যমে বাঙালি অভিনেতা তাপস পলের বলিউডে অভিষেক হয়।

৪) ক্যাটরিনা কাইফ (বুম) : বুম ছবিটি একটি ব্ল্যাক কমেডি থ্রিলার এবং ক্যাটরিনা কাইফ এই ছবিটি দিয়ে তার বলিউড কেরিয়ার শুরু করেছিলেন। কিন্তু দূর্ভাগ্যজনক ভাবে ছবিটি মুক্তির তারিখের আগেই লিক হয়ে যায় এবং বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে।

৫) রণবীর কাপুর (সাওয়ারিয়া) : রোমান্টিক ড্রামা দিয়ে অভিনয় জীবন শুরু করা এই অভিনেতাকে সফলতার স্বাদ পেতে দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়েছিল। এমনকি গ্র্যান্ড সেট এবং তোয়ালে নাচও রণবীরের এই ছবিটিকে বাঁচাতে পারেনি এবং শেষমেষ এটি একটি বাণিজ্যিক বিপর্যয় হয়ে দাঁড়িয়েছিলো।

৬) কাজল (বেখুদিক) : কাজল অভিনীত এই ছবিটিও দর্শক আকর্ষণ করতে ব্যর্থ হয়েছিলো। ছবিতে রাধিকার চরিত্র দিয়ে বলিউডে পা রাখেন কাজল।

৭) অক্ষয় কুমার (সৌগন্ধ) : অক্ষয় কুমার রোমান্টিক অ্যাকশন ড্রামা ফিল্ম সৌগন্ধের মাধ্যমে তার অভিনয়ে অভিষেক করেছিলেন। এই ছবির পরে ইন্ডাস্ট্রিতে নিজের নাম তৈরি করতে দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়েছিল খিলাড়ি কুমারকে।

৮) ইমরান হাশমি (ফুটপাথ) : কিসিং কিং ইমরান হাশমিকে তো সকলেই চেনেন। তার অভিনয় জীবনে অনেক হিট ছবি উপহার দিয়েছেন তিনি। তবে তার প্রথম ছবি ফুটপাত খুব বাজেভাবে মুখ থুবড়ে পড়ে বক্স অফিসে। ফিল্মটিতে একটি আকর্ষণীয় প্লট এবং একটি ভাল ব্যাকগ্রাউন্ড স্কোর থাকলেও দর্শকদের মনে ছাপ ফেলতে ব্যর্থ হয় এবং বক্স অফিসে পড়ে যায়।

Related Articles

Back to top button