খেলাভারতসেরা খবর

ভারতীয় ক্রিকেট বদলে দিয়েছে কোহলির নেতৃত্ব, মনে করেন ফ্যাফ ডুপ্লেসি

এই মরশুম থেকে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অধিনায়কত্ব ছেড়ে দিলেন বিরাট কোহলি। বিরাট কোহলির পরিবর্তে এবার আরসিবির নতুন অধিনায়ক হলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসি। শনিবার আরসিবি তরফ থেকে একটি ভিডিও জারি করা হয়েছিল। সেই ভিডিওতে বিরাট কোহলি নিজের মুখে আরসিবির নতুন অধিনায়ক হিসেবে ফ্যাফ ডুপ্লেসির নাম ঘোষণা করলেন।

এবার আরসিবির প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির প্রশংসায় পঞ্চমুখ হলেন আরসিবির নয়া অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসি। এইদিন ডুপ্লেসি বলেন, ‘‘ক্রিকেটার হিসেবে কোহলী বিশ্বের অন্যতম সেরা। কিন্তু সেই সঙ্গে অধিনায়ক হিসেবে ভারতীয় ক্রিকেটকে বদলে দিয়েছে ও। ভারতের বিরুদ্ধে বহু বছর ধরে খেলার সুবাদে সেই বদলটা আমি দেখেছি। ভারতীয় দল এখন অনেক বেশি ফিট। এর আগে এতটা শারীরিক ক্ষমতা ভারতীয় ক্রিকেটারদের ছিল না। নেতৃত্ব দেওয়ার সহজাত ক্ষমতা রয়েছে কোহলীর।’’

টেস্ট এর ইতিহাসে ভারতীয় ক্রিকেটের সবথেকে সফল অধিনায়ক হচ্ছেন বিরাট কোহলি। সৌরভ গাঙ্গুলী, মহেন্দ্র সিং ধোনিকেও টপকে গিয়েছেন তিনি। 68 টি টেস্টে দলকে নেতৃত্ব দিয়ে 40 টি টেস্টে জিতে নিয়েছেন কোহলি। হেরেছেন মাত্র 17 টি ম্যাচ, ড্র হয়েছে 11 টি টেস্ট। এছাড়াও কোহলির নেতৃত্বেই অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ জিতেছে ভারত।

Related Articles

Back to top button