বিনোদনসেরা খবর

বাংলার ৪ এভারগ্রীন সিরিয়াল! যা শেষ হবার এত বছর পরেও মনে রেখেছেন দর্শকরা

টেলিভিশন পোকা বাঙালির কাছে ধারাবাহিক মানেই একটা আবেগ‌। মানুষকে নিখাদ বিনোদন দেওয়ার উদ্দেশ্যে নিত্যনতুন নানান ঘরানার ধারাবাহিক নিয়ে হাজির হয় চ্যানেলগুলি। সূজ্জিমামা বলে পড়লেই আট থেকে আশি প্রত্যেকেই বসে পড়ে টিভির সামনে। এমতাবস্থায় বেশ কিছু শো’এর চিত্রনাট্য এতোটাই আকর্ষণীয় থাকে যে বছরের পর গেঁথে থেকে যায় মানুষের মনে। আজ এই নিবন্ধে এমনই কিছু এভারগ্রিন বাংলা ধারাবাহিকের কথা বলবো যার স্মৃতি আজও অমলিন রয়ে গেছে মানুষের হৃদয়ে। চলুন এক ঝলক দেখে নেওয়া যাক ধারাবাহিকগুলি।

১. ওগো বধূ সুন্দরী (Ogo Bodhu Sundori) :- টেলিভিশনের অন্যতম জনপ্রিয় চ্যানেল স্টার জলসা সম্প্রচারিত হতো ঈশান-ললিতার রোম-কম ড্রামা ‘ওগো বধূ সুন্দরী’। পারিবারিক কূটকচালি বিহীন একান্নবর্তী পরিবারের প্রতিটি সদস্যের একে অপরের প্রতি ভালোবাসা দেখে মুগ্ধ হয়েছিলো দর্শকমহল। এক বড়োলোক বাবার বদমেজাজি, রাগী মেয়ে এই পরিবারে এসে কীভাবে বদলে গেলো এবং সবাইকে আপন করে নিলো তাই নিয়েই গল্প। এছাড়াও যেখানে কথিত আছে ‘বৌমা কখনো মেয়ে হতে পারে না’ এই ধারণাকে ভেঙে গুঁড়িয়ে দিয়েছিলো ধারাবাহিকটি। ললিতা যেন বৌমা নয় মেয়ে ছিলো পরিবারের সদস্যদের কাছে।

২. সুবর্ণলতা (Subarnalata) :- নারীকেন্দ্রিক এই ধারাবাহিকটি ২০১০ সালে জি বাংলা চ্যানেলে সম্প্রচারিত হয়। আশাপূর্ণা দেবি রচিত ট্রিলজি উপন্যাসের দ্বিতীয় খন্ড হলো ‘সুবর্ণলতা’। উনবিংশ শতাব্দীতে দাঁড়িয়ে সমাজের বিরুদ্ধে গিয়ে নিজের পড়াশোনা চালিয়ে যাওয়ার মতো সাহস দেখিয়েছিলো সুবর্ণ। বাস্তব প্রেক্ষাপটের উপর ভিত্তি করে তৈরি এই ধারাবাহিক ব্যাপক প্রশংসিত হয়েছিলো দর্শকমহলে।

৩.বোঝেনা সে বোঝেনা (Bojhena Se Bojhena) :- মধুমিতা-যশ অভিনীত এই ধারাবাহিক সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছিলো। হাসিখুশি, প্রাণোচ্ছল পাখি কীভাবে রাগী বদ মেজাজী অরণ্যের মনের মণিকোঠায় জায়গা করে নেয় তা নিয়েই ধারাবাহিকের গল্প। সহজভাবে উপস্থাপিত তাদের এই কেমিস্ট্রি দারুন পছন্দ হয়েছিলো দর্শকমহলের। আজও এই ধারাবাহিকের কথা উঠলে নস্টালজিক হয়ে পড়ে মানুষ।

৪. কিরণমালা (Kiranmala) :- কিরণমালা মূলত একটি রূপকথার গল্প। আদিম কাল থেকে হয়ে আসছে শুভ শক্তির সাথে অশুভ শক্তির লড়াই। আর সেই নিয়ে গড়ে উঠেছে এই ধারাবাহিক। শুভ শক্তির সূচনা করতে ‘কটকটি’, ‘প্যাকাটি’র মতো দানবীর সাথে কিরণমালার যে কঠোর প্রয়াস তাই ধারাবাহিকের মুল বিষয়বস্তু। কিরণমালার গল্প আজও লোকের মুখে মুখে ঘোরে।

 

Related Articles

Back to top button