বিনোদনসেরা খবর

প্রভাস থেকে নয়নতারা, অভিনয় জগতে এসে নিজের আসল নামই পরিবর্তন করেছেন এই ৬ দক্ষিণী তারকা

রূপোলী পর্দায় এসে নাম পরিবর্তন কিছু নতুন ঘটনা নয়। হলি-বলি সব জায়গাতেই নায়ক-নায়িকাদের নাম পরিবর্তনের রেকর্ড রয়েছে। ব্যতিক্রম নয় টলিউড ইন্ডাস্ট্রিও। দক্ষিণী ইন্ডাস্ট্রির এমন বহু খ্যাতনামা তারকা রয়েছেন যারা অভিনয় জগতে পা দিয়ে নিজেদের নাম পরিবর্তন করে নিয়েছেন এবং বর্তমানে তারা সেই পরিবর্তিত নামেই সুপরিচিত। আজ এই প্রতিবেদনে রইলো এমনই কিছু প্রসিদ্ধ তারকার নাম।

1.) নয়নতারা: টলিউডের অন্যতম সুন্দরী এবং বলিষ্ঠ অভিনেত্রী নয়নতারা। যদিও খুব কম মানুষই জানেন যে, নয়নতারা তার আসল নাম ছিলোনা। অভিনয় জগতে আসার আগে অভিনেত্রীর নাম ছিলো ডায়ানা মারিয়াম কুরিয়েন। চলচ্চিত্র জগতে পা রাখার পর নিজের নাম পরিবর্তন করে নয়নতারা রাখেন তিনি।

2.) প্রভাস: এই মুহূর্তে ‘বাহুবলী’ খ্যাত প্রভাসের জনপ্রিয়তা শুধু দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতেই সীমাবদ্ধ নেই। ভারত তথা বিশ্বজুড়ে তার ফ্যান ফলোয়িং তাক লাগানোর মতো। তবে জানিয়ে রাখি আপনি যাকে ‘প্রভাস’ বলে চেনেন তার জন্মগত নাম আসলে “ভেঙ্কটা সত্যনারায়ণ প্রভাস রাজু উৎপলাপতি”। আসলে প্রভাসের নাম এতোটাই বড়ো যে, সহজে উচ্চারণ করা যায় না। তাই কাজের সুবিধার্থে নিজের নাম পরিবর্তন করে নেন এই তারকা।

3.) রজনীকান্ত: সুপারস্টার বললে যে নাম টা প্রথমেই মাথায় আসে তা হলো রজনীকান্ত। রজনীকান্ত তার ভক্তদের মধ্যে শুধু একজন অভিনেতা হিসেবেই পরিচিত নন, ভক্তরা তাকে দেবতা হিসেবে পূজা করেন। এখনও অনেকেই হয়তো তার আসল নাম জানেন না, রজনীকান্তের আসল নাম ‘শিবাজি রাও গায়কওয়াদ’।

4.) চিরঞ্জীবী: দক্ষিণের ইন্ডাস্ট্রির মেগা পাওয়ার স্টার, চিরঞ্জীবী এযাবৎ নিজের অভিনয় জীবনে ‘ইন্দ্র’, ‘শঙ্কর দাদা এমবিবিএস’, ‘টেগোর’ এবং ‘জগদেকা ভিরুদু আথিলোকা সুন্দরী’-এর মতো অনেক দুর্দান্ত ছবি উপহার দিয়েছেন দর্শকদের। মানুষ তাকে ‘চিরঞ্জীবী’ নামে চিনলেও তাঁর আসল নাম ‘কোনিদেল শিব শঙ্কর ভার প্রসাদ’।

5.) ত্রিশা: দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যতম সুন্দরী এবং প্রতিভাবান অভিনেত্রী ত্রিশা। তিনি টলিউডের পাশাপাশি বলিউডেও সমান দক্ষতায় কাজ করেছেন। বলিউড সুপারস্টার অক্ষয় কুমারের ছবি ‘খাট্টা মিঠা’-এর অংশও ছিলেন তিনি। জানিয়ে রাখি ত্রিশার পুরো নাম “ত্রিশা কৃষ্ণান” কিন্তু ইন্ডাস্ট্রিতে তিনি শুধু ত্রিশা নামেই পরিচিত।

6.) শোবনা: এই তালিকায় রয়েছেন টলি সুন্দরী শোবনার নামও। শোবনা তামিল, তেলেগু, মালায়ালম সহ একাধিক ভাষায় অভিনয় করেছেন। প্রসঙ্গত শোবনার পুরো নাম আসল নাম শোবনা চন্দ্রকুমার পিল্লাই।

Related Articles

Back to top button