খেলাভারতসেরা খবর

অশ্বিন নাকি হরভজন, কে বেশি বিপজ্জনক? দুর্দান্ত ব্যাখ্যা করলেন গৌতম গম্ভীর

এই মুহূর্তে ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা অলরাউন্ডার রবীচন্দ্রন অশ্বিন। বিশেষ করে টেস্ট ক্রিকেটে তার জুড়ি মেলা ভার। বোলিং এর পাশাপাশি ব্যাট হাতেও রান করেন তিনি। সম্প্রতি শ্রীলংকার বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে দুর্দান্ত বোলিং করে টপকে গিয়েছেন কিংবদন্তি কপিল দেবকে। এই মুহূর্তে টেস্ট ক্রিকেটে উইকেট শিকারির তালিকা ভারতীয়দের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছেন রবীচন্দ্রন অশ্বিন।

আর অশ্বিনের এই সাফল্য দেখার পর অশ্বিনকে তুলনা করা শুরু হয়েছে কিংবদন্তি হরভজন সিংয়ের সঙ্গে। এই দুই অফস্পিনারেরই টেস্ট ক্রিকেটে 400 এর বেশি উইকেট রয়েছে। এমন পরিস্থিতিতে এখন প্রশ্ন উঠছে অশ্বিন ও হরভজনের মধ্যে কে বেশি বিপজ্জনক। এ বিষয়ে নিজের মতামত দিয়েছেন প্রাক্তন ভার ওপেনার গৌতম গম্ভীর।

স্টার স্পোর্টসের অনুষ্ঠানে গম্ভীর বলেন, ‘ ব্যাটসম্যান হিসেবে অশ্বিন অনেকটাই এগিয়ে। তবে হরভজন সিংয়ের বোলিং দেখতে আমার বেশি ভাল লাগে। যে কোনও বাঁ-হাতি ব্যাটসম্যানের পক্ষে অশ্বিনের মুখোমুখি হওয়া কঠিন। কারণ তিনি বৈচিত্র্যের সাথে নিখুঁত বোলিং করতে পারেন। কিন্তু একজন বিশেষজ্ঞ হিসেবে বলতে পারি হরভজনের কাছে বাউন্স রয়েছে, সঙ্গে দুসরাও আছে। এছাড়াও একই সঙ্গে সে ভালোভাবে বলকে ডিপ করতে পারদর্শী।’

Related Articles

Back to top button