অন্যান্যসেরা খবর

বিশ্বের সবচেয়ে দামি তরমুজ কালো তরমুজ, যার দাম কয়েক হাজার থেকে কয়েক লক্ষ পর্যন্ত

গরমকালে বেশ কিছু ফলের চাহিদা বেড়ে যায়। যার মধ্যে থাকে তরমুজও (Watermelon)। প্রচণ্ড গরমে এই ফলের মিষ্টি স্বাদে মন ভরে যায় মানুষের। আর চাহিদা অনুযায়ী তরমুজের ও দাম ওঠানামা করে থাকে। বেশিরভাগ সময়ে সামর্থের মধ্যে পাওয়া যায় তরমুজ। তবে এমন তরমুজও রয়েছে যা সবার পক্ষে কেনা সম্ভব হয় না।

ডেনসুক প্রজাতির এই তরমুজ গুলোকে কালো তরমুজ বলা হয়। শুধুমাত্র জাপানের (Japan) হোক্কাইডো দ্বীপের উত্তরাঞ্চলে এটি পাওয়া যায়। এটি এত বিরল প্রজাতির তরমুজ যে খুব কম সংখ্যক উৎপাদন হয়। এমনকি এগুলো বাজারের দোকানে পাওয়া যায় না কিন্তু প্রতিবছর নিলামে তোলা হয়। নিলামে এই তরমুজের দাম ওঠে কয়েক হাজার থেকে লাখ টাকা পর্যন্ত। ২০১৯ সালে এই জাতের সবচেয়ে দামি তরমুজ বিক্রি হয়েছিল সাড়ে চার লাখ টাকায়।

বিশ্বের সবচেয়ে দামী এবং বিরল তরমুজ হলো এই কালো তরমুজ। এগুলো বাইরে থেকে দেখতে উজ্জ্বল এবং কালো। ভেতরের অংশটি খাস্তা। অন্য তরমুজের থেকে এটি স্বাদে বেশ মিষ্টি এবং এখানে বীজ অনেক কম থাকে। এর স্বাদ অনেক বেশি সুস্বাদু। তবে এই জাতের তরমুজ শুধুমাত্র প্রথম ফসলের ক্ষেত্রে খুব দামী বিক্রি হয়।

পরের ফসল থেকে যে ফল পাওয়া যায় সেগুলো দাম যায় ১৯ হাজার টাকা পর্যন্ত। তবে এই দামে সকল মানুষের পক্ষে এই তরমুজ খাওয়া সম্ভব না।

Related Articles

Back to top button