অন্যান্যসেরা খবর

অল্প পুঁজিতে লক্ষ টাকা আয়ের সুযোগ, এই চাষ করে মাসে আয় হতে পারে ১ লক্ষ টাকা!

আমাদের প্রত্যেকের বাড়িতে তুলসী গাছ(Holy Basil) থাকে। সকাল-সন্ধ্যা মা, দিদিরা তুলসী গাছে প্রদীপ জ্বালিয়ে পুজো করেন। কথায় আছে, তুলসী মাকে পুজো করলে ৩৩ কোটি দেবতার পুজো করা হয়ে যায়। বাড়িতে তুলসী গাছ রাখা অত্যন্ত শুভ।

এটি মানুষের জীবনে ভাল ফলদায়ক হয়। শুধু ধর্মের দিক থেকেই তুলসী গাছ যে শুভ তা কিন্তু নয়। তুলসী গাছ দিয়ে আপনি জীবনে লক্ষ্মীও আনতে পারেন। এমনকি হয়ে যেতে পারেন লাখপতিও। নিশ্চয়ই অবাক হচ্ছেন! অবাক হয়ে লাভ নেই। এখনই জেনে নিন আপনি কিভাবে তুলসী গাছের মাধ্যমে লাখপতি হতে পারেন।

তুলসী গাছ চাষ করে মোটা টাকা আয় করা যায়। তুলসী গাছ দিয়ে বিভিন্ন ধরনের ঔষধ তৈরি হয়। এই গাছের মধ্যে ইউজিনেল ও মিথাইল সিনামেট থাকে যা ক্যান্সারের মতো মারাত্মক রোগের ওষুধ তৈরিতে ব্যবহার করা হয়। আপনি যদি এক হেক্টর জমিতে তুলসী চাষ করেন তাহলে আপনার খরচ পড়বে ১৫০০০ টাকা।

আমাদের প্রত্যেকের বাড়িতে তুলসী গাছ থাকে। সকাল-সন্ধ্যা মা, দিদিরা তুলসী গাছে প্রদীপ জ্বালিয়ে পুজো করেন। কথায় আছে, তুলসী মাকে পুজো করলে ৩৩ কোটি দেবতার পুজো করা হয়ে যায়। বাড়িতে তুলসী গাছ রাখা অত্যন্ত শুভ। এটি মানুষের জীবনে ভাল ফলদায়ক হয়। শুধু ধর্মের দিক থেকেই তুলসী গাছ যে শুভ তা কিন্তু নয়। তুলসী গাছ দিয়ে আপনি জীবনে লক্ষ্মীও আনতে পারেন। এমনকি হয়ে যেতে পারেন লাখপতিও।

নিশ্চয়ই অবাক হচ্ছেন! অবাক হয়ে লাভ নেই। এখনই জেনে নিন আপনি কিভাবে তুলসী গাছের মাধ্যমে লাখপতি হতে পারেন। তুলসী গাছ চাষ করে মোটা টাকা আয় করা যায়। তুলসী গাছ দিয়ে বিভিন্ন ধরনের ঔষধ তৈরি হয়।

এই গাছের মধ্যে ইউজিনেল ও মিথাইল সিনামেট থাকে যা ক্যান্সারের মতো মারাত্মক রোগের ওষুধ তৈরিতে ব্যবহার করা হয়। আপনি যদি এক হেক্টর জমিতে তুলসী চাষ করেন তাহলে আপনার খরচ পড়বে ১৫০০০ টাকা।

 

Related Articles

Back to top button