অন্যান্যসেরা খবর

অনিদ্রা, চিন্তা থেকে চোখের তলায় চওড়া হচ্ছে ডার্ক সার্কেল? রইল সমস্যা থেকে মুক্তি পাবার ঘরোয়া উপায়

এখন মানুষ কেরিয়ার ও কাজ নিয়ে এতটাই ব্যস্ত থাকেন যে নিজেদের জন্য সময় বের করে উঠতে পারেন না। আর এরফলে সৌন্দর্যের দফারফা হয়ে যায়। আর তাই চোখের ডার্ক সার্কেলের সমস্যায় বেশি ভোগেন মহিলারা। প্রায় ৫০ শতাংশের বেশি মানুষ ডার্ক সার্কেলের সমস্যায় জর্জরিত। যদিও এই ডার্ক সার্কেলের জন্য বেশিরভাগ ক্ষেত্রেই দায়ী অনিদ্রা, চিন্তা। আজকের এই প্রতিবেদনে এই ডার্ক সার্কেলের সমস্যা দূর করার উপায় নিয়ে হাজির হয়েছি।

১) পাকা পেঁপে- এই পেঁপে ডার্ক সার্কেল দূর করার জন্য খুব ভালো কাজ দেয়। এর জন্য আপনাকে প্রথমে একটা পাকা পেঁপে ভালো করে পেস্ট মত করে নিয়ে সেটাকে ডার্ক সার্কেলের জায়গায় ভালো করে মেখে আধঘন্টা লাগিয়ে রাখতে হবে। তারপর জল দিয়ে ভালো করে ধুয়ে ফেলতে হবে। এভাবে মাসে এক অথবা দুবার করলেই ডার্ক সার্কেল চলে যাবে।

২) আলু- এর জন্য আগে আলু ভালো করে ধুয়ে পেস্ট করে সেটার রস বের করে নিতে হবে। এরপর সেই রস ডার্ক সার্কেলের জায়গাতে ভালো করে লাগিয়ে দিতে হবে। এরপর রস শুকিয়ে গেলে সেটাকে ভাল করে ধুয়ে নিতে হবে। এগুলি সপ্তাহে একদিন করে করলেও অনেক উপকার পাওয়া যাবে।

৩)শশা ও আলু- এক্ষেত্রে আলুর রসের সাথে শশার রস ভালো করে মিশিয়ে ব্যবহার করা যেতে পারে। এই পেস্ট আধ ঘন্টা মত রেখে ধুয়ে নিতে হবে। রোজ একবার করতে পারলে দ্রুত ফল পাওয়া যেতে পারে।

৪) কলা,বেসন, মধু- একটি কলা অর্ধেক করে নিয়ে তার সাথে ১ চামচ বেসন ও ১ চামচ মধু ভালো করে চটকে মিশিয়ে নিয়ে সেটাকে ডার্ক সার্কেলের জায়গায় লাগিয়ে পাঁচ মিনিট ম্যাসাজ করে ধুয়ে ফেলতে হবে।

৫) গোলাপজল- প্রতিদিন রাতে শুতে যাওয়ার আগে গোলাপজল দিয়ে চোখের চারিপাশ ও ডার্ক সার্কেলের অংশে ভালো করে লাগিয়ে নিতে হবে। এরপর কিছুক্ষন রেখে ভালো করে ধুয়ে শুতে হবে।

Related Articles

Back to top button