খেলাভারতসেরা খবর

আইপিএলের জন্য এবার দলের সংখ্যা বাড়তে চলেছে বিশ্বকাপে, ঘোষণা আইসিসির

এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি-টোয়েন্টি ক্রিকেট লিগ আইপিএল। আইপিএল এর জনপ্রিয়তা ভারতবর্ষ ছাড়িয়ে এই মুহূর্তে বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে। আর এবার ধীরে ধীরে আইপিএলের জনপ্রিয়তা আরও কয়েক গুণ বেড়ে চলেছে। আইপিএল এর জনপ্রিয়তার কথা মাথায় রেখে এবার আট দল থেকে বাড়িয়ে 10 দলের আইপিএল আয়োজন করেছে বিসিসিআই। এবার করোনার মধ্যেও আইপিএলের এমন সাফল্যে শুধুমাত্র বিসিসিআইই খুশি নয় খুশি হয়েছে আইসিসিও।

আইপিএল এর জনপ্রিয়তা যে দিনের পর দিন বেড়েই চলেছে সেটা এবার নিজের মুখে স্বীকার করে নিলেন আইসিসির চেয়ারম্যান গ্রেগ বার্কলে। গ্রেগ বার্কলে এর মতে আইপিএলের জনপ্রিয়তার কারণে আন্তর্জাতিক ক্রিকেটে তার প্রভাব পড়ছে। দ্বিপাক্ষিক সিরিজ আগের তুলনায় অনেক কম হচ্ছে। অপরদিকে আইপিএলের জনপ্রিয়তার জন্য যে বিশ্বজুড়ে ক্রিকেটের জনপ্রিয়তা আরও কয়েকগুণ বেড়েছে সেটাও তিনি স্বীকার করে নিলেন।

এইদিন গ্রেগ বার্কলে বলেন, ‘‘কোনও দেশ যদি ঘরোয়া লিগ শুরু করে সে ক্ষেত্রে আইসিসির কিছু করার থাকে না। আমরা কিছু বিকল্প উপায়ের কথা ভেবেছি। যেমন দ্বিপাক্ষিক সিরিজ না করে আইসিসি-র প্রতিযোগিতা গুলোয় দেশের সংখ্যা বাড়ানো যেতে পারে।’’ আইসিসি-র প্রতিযোগিতা বলতে এক দিনের ক্রিকেটের বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স ট্রফিকে বোঝায়। অর্থাৎ এই সমস্ত প্রতিযোগিতায় দলের সংখ্যা বাড়ানোর পরিকল্পনা করছে আইসিসি।

Related Articles

Back to top button