খেলাভারতসেরা খবর

বেয়ারস্টো-রুটের দুর্দান্ত জুটিতে চাপে ভারত, হার বাঁচানোর লড়াই বুমরাদের

সোমবার সকালে ভালই শুরু করেছিলেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার চেতেশ্বর পুজারা এবং ঋষভ পন্থ কিন্তু তাঁরা আউট হওয়ার পর তাসের ঘরের কত ভেঙে পড়ল ভারতীয় ব্যাটিং। শ্রেয়স আইয়ার, রবীন্দ্র জাডেজারা কেউই বড় রান পেলেন না। ফলে তৈরি হল না বড় জুটিও। শ্রেয়স ১৯ রান করে আউট হলেন ম্যাথু পটসের বলে। প্রথম ইনিংসে অনবদ্য শতরান করা জাডেজা ২৩ রান করে আউট হলেন বেন স্টোকসের বলে।

মাত্র ৪৭ রানে শেষ ৫ উইকেট হারিয়ে ভারতের দ্বিতীয় ইনিংস শেষ হয় ২৪৫ রানে। চতুর্থ ইনিংসে ইংল্যান্ডের সামনে জয়ের জন্য ৩৭৮ রানের লক্ষ্য রাখে ভারত। চতুর্থ ইনিংসে ৩৭৮ রানের লক্ষ্য আপাত ভাবে কঠিন মনে হলেও, দুর্দান্ত ব্যাটিং করে উল্টে ভারতকেই চাপে ফেলে দেয় ইংল্যান্ড।

ইংল্যান্ডের দুই ওপেনার অ্যালেক্স লিস এবং জ্যাক ক্রলি প্রথম উইকেটের জুটিতে ১০৭ রান তুললেও পরপর তিনটি উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ইংল্যান্ড। তবে ভারতীয় দল সেই সুযোগ কাজে লাগাতে পারল না। ইংল্যান্ডকে লড়াইয়ে ফেরাল বেয়ারস্টো- রুটের জুটি। তাঁদের অবিচ্ছিন্ন জুটিতে উঠল ১৫১ রান। দিনের শেষে বেয়ারস্টো ৭২ রানে এবং রুট ৭৬ রানে অপরাজিত থাকলেন। টেস্টে শেষ দিন ইংল্যান্ডের জয়ের জন্য দরকার ১১৯ রান। ভারতকে নিতে হবে ৭টি উইকেট।

Related Articles

Back to top button