খেলাভারতসেরা খবর

ক্রিকেটে ফের মুখোমুখি হতে চলেছে ভারত-পাকিস্তান! উন্মাদনা তুঙ্গে সমর্থকদের

এই মুহূর্তে ভারত এবং পাকিস্তানের মধ্যে রাজনৈতিক সম্পর্ক অত্যন্ত খারাপ। দুই দেশের রাজনৈতিক খারাপ সম্পর্ক এর প্রভাব সরাসরি পড়ছে ক্রিকেটে। দুই দেশের রাজনৈতিক সম্পর্ক বর্তমানে এতটাই তলানিতে এসে পৌঁছেছে যে দীর্ঘ এক দশক ধরে দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ রয়েছে।

ভারত পাকিস্তান ক্রিকেট মানেই ক্রিকেট প্রেমীদের কাছে তা আলাদা উন্মাদনা পায়। আবেগের পাশাপাশি ভারত পাকিস্তান ক্রিকেট মানে আর্থিক দিক থেকেও অনেক বেশি লাভবান হয় আইসিসি। আর সেই কারণেই প্রত্যেকবার আইসিসি টুর্নামেন্ট গুলোতে ভারত এবং পাকিস্তান কে একই গ্রূপে রেখে শুরুতেই ম্যাচ করানো হয়। তবে এবার আইসিসির টুর্নামেন্ট বাদ দিয়েও ভারত পাকিস্তান ম্যাচ হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে।

আগামী 10 ই এপ্রিল দুবাইয়ে আইসিসির গুরুত্বপূর্ণ বৈঠক রয়েছে। জানা গিয়েছে সেই বৈঠকে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার কাছে চার দেশকে নিয়ে প্রতিযোগিতার প্রস্তাব দেবেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা। রামিজ রাজা চান ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডকে নিয়ে প্রতি বছর একটি করে প্রতিযোগিতার আয়োজন করুক আইসিসি। তবে এই বিষয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের উৎসাহ নেই বলেই খবর।

Related Articles

Back to top button